Munawar Faruqui: মুম্বাই, গোয়ার পর বেঙ্গালুরুতেও শো বাতিল, সোশ্যাল মিডিয়ায় কর্ণাটক পুলিশের সমালোচনা
মুনাব্বর ফারুকিফাইল ছবি মুনাব্বর ফারুকির ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Munawar Faruqui: মুম্বাই, গোয়ার পর বেঙ্গালুরুতেও শো বাতিল, সোশ্যাল মিডিয়ায় কর্ণাটক পুলিশের সমালোচনা

রবিবার বেঙ্গালুরুতে স্ট্যান্ড-আপ কমেডিয়ান মুনাব্বর ফারুকির অনুষ্ঠান নিষিদ্ধ করে দেওয়ায় সোশ্যাল মিডিয়ায় কড়া সমালোচনার মুখে পড়লো বেঙ্গালুরু পুলিশ।

রবিবার বেঙ্গালুরুতে স্ট্যান্ড-আপ কমেডিয়ান মুনাব্বর ফারুকীর অনুষ্ঠান নিষিদ্ধ করে দেওয়ায় সোশ্যাল মিডিয়ায় কড়া সমালোচনার মুখে পড়লো বেঙ্গালুরু পুলিশ। আইন শৃঙ্খলার অবনতি হতে পারে এই কারণ দেখিয়ে বেঙ্গালুরু পুলিশ এই অনুষ্ঠানের অনুমতি অশোকনগর পুলিশ, খ্যান করে।

অনুষ্ঠানের এক দিন আগে অশোকনগর পুলিশ, আয়োজকদের কাছে চিঠি দিয়ে জানায়, ফারুকি একজন বিতর্কিত ব্যক্তিত্ব এবং মধ্যপ্রদেশের ইন্দোর এবং অন্যান্য রাজ্যে তার বিরুদ্ধে নথিভুক্ত করা মামলা আছে। এছাড়াও বেশ কয়েকটি রাজ্য তাঁর শো বাতিল করেছে।

পুলিশ আরও জানায়, বেশ কয়েকটি সংস্থা এই শোয়ের বিরোধিতা করেছে বলে তাদের কাছে প্রামাণ্য তথ্য আছে। এই শো বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে, এবং জনসাধারণের শান্তি ও সম্প্রীতিকে ব্যাহত করতে পারে, যার ফলে আইন-শৃঙ্খলার সমস্যা হতে পারে। তাই এই শো বাতিল করা উচিত।

এই ঘটনার পর ফারুকী এক টুইটে বলেন: "নফরত জিতে গেল, শিল্পী হেরে গেল। আমি শেষ! বিদায়! অন্যায়"।

কংগ্রেস নেতা এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শশী থারুর সোশ্যাল মিডিয়ায় এই ঘটনাকে "দুঃখজনক কাজ" বলে অভিহিত করে পুলিশি পদক্ষেপের সমালোচনা করেন।

প্রসঙ্গত, ফারুকীর এই অনুষ্ঠানের আয় প্রয়াত কন্নড় অভিনেতা পুনীত রাজকুমার পরিচালিত একটি সংস্থাকে দান করা হবে বলে জানানো হয়েছিলো।

পুলিশের চিঠি
পুলিশের চিঠি ছবি সংগৃহীত
মুনাব্বর ফারুকি
Goa: হিন্দু সংগঠনের আপত্তিতে মুম্বাইয়ের পর গোয়াতেও বাতিল কমেডিয়ান মুনাব্বর ফারুকির অনুষ্ঠান

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in