এবার সোনু সুদের “মিশন হসপিটাল অক্সিজেন”

এবার দেশের বিভিন্ন হাসপাতালে এই অক্সিজেন প্ল্যান্ট বসানোর উদ্যোগ নিলেন। নতুন এই কর্মসূচির নাম দিয়েছেন - ‘মিশন হসপিটাল অক্সিজেন’।
এবার সোনু সুদের “মিশন হসপিটাল অক্সিজেন”
সোনু সুদ ছবি ট্যুইটার থেকে সংগৃহীত

গতবছর লকডাউন শুরু থেকেই দুঃস্থ অসহায় মানুষদের পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন বলিউড অভিনেতা সোনু সুদ। শুধু তাই নয়, এক সময় পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার জন্য নিজে দাঁড়িয়ে থেকে বাসের ব্যবস্থা করে দিয়েছিলেন তিনি। তারপরও নানাভাবে তিনি সাহায্য করে গিয়েছেন। এবার ফের এক অভিনব উদ্যোগ নিয়ে হাজির হলেন আর্তদের জন্য।

দেশে অক্সিজেনের অভাব এখনও মেটেনি। প্রতি মুহূর্তে দেশের কোথাও না কোথাও অক্সিজেনের অভাব ঘটছে। তার জেরে মৃত্যু হচ্ছে। দেশের বিভিন্ন স্থানে অক্সিজেনের জোগান দিতে ফ্রান্স ও অন্যান্য দেশ থেকে অক্সিজেন প্ল্যান্ট তো আগেই আনিয়েছেন তিনি। এবার দেশের বিভিন্ন হাসপাতালে এই অক্সিজেন প্ল্যান্ট বসানোর উদ্যোগ নিলেন। নতুন এই কর্মসূচির নাম দিয়েছেন - ‘মিশন হসপিটাল অক্সিজেন’।

সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও বার্তায় অভিনেতা বলেন- গত কয়েক মাস আমাদের অত্যন্ত সঙ্কটে কেটেছে। যার মধ্যে প্রধান হল- অক্সিজেনের আকাল। আমি ভেবেছিলাম এমন কিছু একটা করতে, যাতে সব হাসপাতালেই অক্সিজেন প্লান্ট থাকে। ভবিষ্যতে যাতে অক্সিজেন সঙ্কটের মুখে পড়তে না হয়। দেশের সব রাজ্যেই অক্সিজেন প্লান্টের প্রয়োজন আছে। তাই চলতি মাস থেকেই শুরু হচ্ছে এই মিশনের কাজ।

‘মিশন হসপিটাল অক্সিজেন’ কর্মসূচি শুরু হবে প্রথমে অন্ধ্রপ্রদেশে। তারপর হবে কর্নাটক, তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, তামিলনাড়ুর মতো বিভিন্ন রাজ্যে। তাঁর কথায়, যেখানে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হয়, সেখানে এই অক্সিজেন প্ল্যান্ট লাগানো হলে দুঃস্থদের আর অক্সিজেনের অভাবে মৃত্যু হবে না।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in