স্বাধীনতা সংগ্রামীর জীবনকথা সেলুলয়েডে, প্রীতিলতা ওয়াদ্দেদারের ভূমিকায় অভিনেত্রী পরীমণি

পরিচালক রাশিদ পলাশ জানান, প্রীতিলতার ছোটবেলা, তাঁর বেড়ে ওঠা বা ক্ষুদিরাম, সূর্য সেন ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ কীভাবে তাঁর বিপ্লবী হয়ে ওঠার পিছনে ভূমিকা রেখেছেন, সবকিছুই উঠে আসবে ছবিতে।
স্বাধীনতা সংগ্রামীর জীবনকথা সেলুলয়েডে, প্রীতিলতা ওয়াদ্দেদারের ভূমিকায় অভিনেত্রী পরীমণি
প্রীতিলতা ওয়াদ্দেদার লুকে পরীমনি

সম্প্রতি তিনি ব্যক্তিগত জীবনে কিছু সমস্যায় পড়েছিলেন। তাঁকে কেউ নানারকম ভাবে হুমকি দিচ্ছে, এই অভিযোগে তিনি সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারস্থ হয়েছিলেন। নানা রকমের অবাঞ্ছিত ঘটনার জন্য তিনি খবরের শিরোনাম হন। অনেকে প্রশ্ন তোলেন তাঁর জীবনযাপন নিয়ে। আবার তাঁর সাহসী পদক্ষেপের জন্য প্রশংসিত হন। তিনি পরীমণি, বাংলাদেশের গ্ল্যামারাস নায়িকা এবার সব সমস্যা দূরে সরিয়ে রেখে ফের ফিরছেন নিজের জায়গায়। অভিনয় করবেন স্বাধীনতা সংগ্রামী প্রীতিলতা ওয়াদ্দেদারের ভূমিকায়।

এই খবর প্রকাশ্যে আসতেই নেটমাধ্যমে সবাই খুশি হয়েছেন। তাঁর চরিত্রের ফার্স্ট লুকও প্রকাশ্যে এসেছে। প্রায় সাদাকালো পোস্টারে একেবারে ভিন্ন রূপে পরীমণি। গত ১৯ জুলাই ছবির পোস্টার শুট হয়েছে। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় পরিচালক ও চিত্রনাট্যকারের সঙ্গে নিজের হাসিখুশি ছবি পোস্ট করেছেন পরীমণি। এই ছবিতে পরীমণি ছাড়াও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা, রাজু খান, আফরিনা বুলবুল প্রমুখ।

প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনকথা সেলুলয়েডে তুলে ধরতে চান তরুণ পরিচালক রাশিদ পলাশ। এই রকম ইতিহাস নির্ভর ছবি তৈরি করা একেবারে মুখের কথা নয়। তার জন্য প্রয়োজন বিষয়টি নিয়ে ভালো করে পড়াশোনা করা, গবেষণা করা। সেই কাজেই রাশিদ আর তাঁর দল কাটিয়েছেন দীর্ঘ চার বছর। চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানি। চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে ‘প্রীতিলতা’র শেষ দফার শ্যুটিং শুরু হবে আগস্টের প্রথমেই।

পরিচালক রাশিদ পলাশ জানান, প্রীতিলতার ছোটবেলা, তাঁর বেড়ে ওঠা বা ক্ষুদিরাম, সূর্য সেন ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ কীভাবে তাঁর বিপ্লবী হয়ে ওঠার পিছনে ভূমিকা রেখেছেন, সবকিছুই উঠে আসবে ছবিতে। প্রেক্ষাগৃহের জন্য সিনেমাটি তৈরি হচ্ছে। তবে এই মুহূর্তে ওটিটি প্ল্যাটফর্ম অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই কয়েকটি বিদেশি ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গেও কথা চলছে, যাতে প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্লাটফর্মেও ছবিটি মুক্তি পায়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in