Lok Sabha Polls 24: কঙ্গনা থেকে অরুণ গোভিল – একনজরে লোকসভা নির্বাচনের তারকা প্রার্থীদের ফলাফল

People's Reporter: অভিনয় থেকে এবারই প্রথম রাজনীতির ময়দানে পা রাখেন কঙ্গনা। হিমাচল প্রদেশের মান্ডি থেকে বিজেপি প্রার্থী হয়েছিলেন তিনি।
অরুণ গোভিল, হেমা মালিনী, মনোজ তিওয়ারি এবং কঙ্গনা রানাউত
অরুণ গোভিল, হেমা মালিনী, মনোজ তিওয়ারি এবং কঙ্গনা রানাউত ছবি - সংগৃহীত

মঙ্গলবার প্রকাশিত হয়েছে অষ্টাদশ লোকসভা নির্বাচনের ফলাফল। নির্বাচন কমিশনের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশের মোট ৫৪৩ টি লোকসভা কেন্দ্রের মধ্যে ৫৪২ টি আসনে ফলাফল ঘোষণা হয়েছে। যার মধ্যে এনডিএ জিতেছে ২৯২ টি আসনে, ইন্ডিয়া জোট ২৩৩ এবং অন্যান্য ১৭ টি আসনে।

প্রতিবারের মতো এবারেও লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন এক ঝাঁক তারকা প্রার্থী। তাঁদের মধ্যে অনেকে জয়ের হাসি হেসেছেন, তেমনই জয়ের স্বপ্ন অধরাই থেকে গিয়েছে অনেক তারকাপ্রার্থীর। সেই তালিকায় আছেন কঙ্গনা রানাউত, হেমা মালিনী, জুন মালিয়া, রচনা ব্যানার্জী, শত্রুঘ্ন সিনহা, রাজ বব্বরসহ আরও অনেকে।

এক নজরে দেখে নেওয়া যাক এবারের লোকসভা নির্বাচনের কিছু তারকা প্রার্থীর ফলাফল –

কঙ্গনা রানাউত – অভিনয় থেকে এবারই রাজনীতির ময়দানে পা রাখেন এই বলি অভিনেত্রী। হিমাচল প্রদেশের মান্ডি থেকে বিজেপি প্রার্থী হয়েছিলেন তিনি। কংগ্রেস নেতা বিক্রমাদিত্য সিংহকে পরাজিত করে ৭৪ হাজার ৭৫৫ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন অভিনেত্রী।

হেমা মালিনী – উত্তরপ্রদেশের মথুরা কেন্দ্রের দু’বারের সাংসদ এই বলি অভিনেত্রী। এবারেও বিজেপির হয়ে মথুরাতেই প্রার্থী হয়েছেন তিনি। কংগ্রেস নেতা মুকেশ ধনগরকে তিনি ২ লাখ ৯৩ হাজার ৪০৭ ভোটে হারিয়েছেন হেমা মালিনী।

শত্রুঘ্ন সিনহা – পশ্চিমবঙ্গের আসানসোল কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ছিলেন তিনি। বিজেপির নেতা এস এস আলুওয়ালিয়াকে ৫৯ হাজার ৫৬৪ ভোটের ব্যবধানে হারিয়েছেন।

অরুণ গোভিল - দূরদর্শনের ‘রামায়ণ’ ধারাবাহিকে তিনি প্রভু রামের চরিত্রে অভিনয় করেছিলেন। চলতি লোকসভায় উত্তর প্রদেশের মেরুট আসন থেকে জয়ী হয়েছেন তিনি।

সুরেশ গোপী – অভিনেতা এবং গায়ক সুরেশ গোপী কেরালার ত্রিশুর কেন্দ্র থেকে বিজেপির প্রতীকে প্রার্থী হয়েছিলেন। কমিউনিস্ট দলের নেতা বি এস সুনীল কুমারকে ৭৫ হাজার ৬৮৬ ভোটে পরাজিত করেছেন তিনি।

মনোজ তিওয়ারি – উত্তর-পূর্ব দিল্লি কেন্দ্রের বিজেপি প্রার্থী মনোজ তিওয়ারি কংগ্রেস নেতা কানহাইয়া কুমারকে ১ লাখ ৩৮ হাজার ৭৭৮ ভোটের হারিয়েছেন।

রবি কিষাণ – সম্প্রতি ওটিটি মুভি ‘লাপাতা লেডিসে’ অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন তিনি। চলতি নির্বাচনে বিজেপির প্রতীকে উত্তরপ্রদেশের গোরখপুর কেন্দ্রে দাঁড়িয়েছিলেন। সমাজবাদী দলের নেত্রী কাজল নিষাদকে তিনি ১ লাখ ৩ হাজার ৫২৬ ভোটে পরাজিত করেছেন।

সায়নী ঘোষ – পশ্চিমবঙ্গের যাদবপুর লোকসভা কেন্দ্রে বিজেপির অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে ২ লাখ ৫৮ হাজার ২০১ ভোটে হারিয়ে তৃণমূলের প্রতীকে জয়ী হয়েছেন অভিনেত্রী।

শতাব্দী রায় - তিনি পশ্চিমবঙ্গের বীরভূম কেন্দ্রের তৃণমূল প্রার্থী ছিলেন। শতাব্দী ১ লাখ ৯৭ হাজার ৬৫০ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন।

রচনা ব্যানার্জী – পশ্চিমবঙ্গের হুগলি লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের প্রতীকে জয়লাভ করেছেন অভিনেত্রী রচনা ব্যানার্জি। অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়কে ৭৬ হাজার ৭৫৩ ভোটে পরাজিত করেছেন রচনা।

জুন মালিয়া – মেদিনীপুরের তৃণমূল প্রার্থী জুন মালিয়া বিজেপির হেভিওয়েট প্রার্থী ডিজাইনার অগ্নিমিত্রা পালকে হারিয়েছেন।

দীপক অধিকারী (দেব) – ঘাটাল থেকে তৃণমূল প্রার্থী দেব বিজেপির হিরণ চট্টোপাধ্যায়কে ১ লাখ ৮২ হাজার ৮৬৮ ভোটে হারিয়েছেন। উল্লেখ্য, হিরণও একজন অভিনেতা।

রাজ বব্বর - হরিয়ানার গুরগাঁও কেন্দ্রে কংগ্রেসের হয়ে প্রার্থী হয়েছিলেন রাজ বব্বর।বিজেপি নেতা রাও ইন্দ্রজিৎ সিংয়ের কাছে ৭৫ হাজার ৭৯ ভোটে পরাজিত হয়েছেন। 

নির্দল হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা ভোজপুরি তারকা পবন সিংও পরাজিত হয়েছেন।

অরুণ গোভিল, হেমা মালিনী, মনোজ তিওয়ারি এবং কঙ্গনা রানাউত
Lok Sabha Polls 24: কেউ ৪৮ তো কেউ ৬৮৪, একনজরে অষ্টাদশ লোকসভা ভোটে সবথেকে কম ব্যবধানে জয়ী প্রার্থীরা
অরুণ গোভিল, হেমা মালিনী, মনোজ তিওয়ারি এবং কঙ্গনা রানাউত
Narendra Modi: ৮ জুন তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নিচ্ছেন মোদী! জমা দিলেন পদত্যাগপত্র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in