Kangana Ranaut: জাভেদ আখতারের করা মানহানির মামলায় বোম্বে হাইকোর্টে কঙ্গনার আবেদন খারিজ

কঙ্গনা রানাওয়াতের আবেদন খারিজ করলো বম্বে হাইকোর্ট। গত বছরে কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে জাভেদ আখতারের করা এক মামলায় এই নির্দেশ দেয় হাইকোর্ট। আন্ধেরি ম্যাজিস্ট্রেট কোর্টে এই মামলা দায়ের করেছিলেন আখতার।
Kangana Ranaut: জাভেদ আখতারের করা মানহানির মামলায় বোম্বে হাইকোর্টে কঙ্গনার আবেদন খারিজ
জাভেদ আখতার ও কঙ্গনা রানাওয়াতফাইল ছবি

কঙ্গনা রানাওয়াতের আবেদন খারিজ করে দিলো বম্বে হাইকোর্ট। গত বছরে কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে জাভেদ আখতারের করা এক মামলায় এই নির্দেশ দেয় হাইকোর্ট। আন্ধেরি ম্যাজিস্ট্রেট কোর্টে এই মামলা দায়ের করেছিলেন আখতার।

এদিনের রায়ে বিচারপতি রেবতী মোহিতে দেরে আন্ধেরি হাইকোর্টের আদেশ বহাল রেখে পুলিশকে কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে তদন্ত চালানোর নির্দেশ দিয়েছেন।

পদ্মভূষণ এবং পাঁচ বারের জাতীয় পুরস্কার বিজেতা জাভেদ আখতার তাঁর অভিযোগে জানিয়েছিলেন, অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত তাঁর বিরুদ্ধে জাতীয় এবং আন্তর্জাতিক টেলিভিশনে অবমাননাকর মন্তব্য করেছেন। যা তাঁকে সাধারণ মানুষের চোখে ছোটো করেছে এবং তাঁর মানহানি হয়েছে। উল্লেখ্য, বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতও পদ্মশ্রী প্রাপ্ত এবং তিনবারের জাতীয় পুরস্কার বিজেতা।

এই বছরের মার্চ মাসে ম্যাজিস্ট্রেট কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। কঙ্গনা আদালতে হাজিরা দেন এবং জামিন পান। এরপরেই নিম্ন আদালতে চলা এই মামলা প্রক্রিয়া নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন কঙ্গনা।

এই প্রসঙ্গে কঙ্গনা রানাওয়াতের আইনজীবী রিজওয়ান সিদ্দিকি জানিয়েছেন, জাভেদ আখতারের একতরফা অভিযোগের ভিত্তিতে আদালত নির্দেশ দিয়েছে। যদিও জাভেদ আখতার তাঁর অভিযোগের পক্ষে কোনো তথ্যপ্রমাণ দিতে পারেননি।

কঙ্গনা রানাওয়াতের আবেদন খারিজ করার দাবি করে জাভেদ আখতারের আইনজীবী জয় ভরদ্বাজ জানিয়েছেন, ম্যাজিস্ট্রেট নিয়ম মেনেই কাজ করেছেন। এই ঘটনার সঙ্গে যুক্ত সমস্ত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হলেও কঙ্গনা রানাওয়াত জিজ্ঞাসাবাদের সময় উপস্থিত ছিলেন না।

ভরদ্বাজ আরও জানান, ম্যাজিস্ট্রেট নিজে, অথবা কোনো পুলিশ অফিসার অথবা কোনো তৃতীয় পক্ষকে দিয়ে তদন্ত চালাতে পারেন। এই তিন বিকল্পের যে কোনো একটি বেছে নিতে পারেন ম্যাজিস্ট্রেট।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in