২৮শের ব্রিগেডে জনগণকে আসার আহ্বান কমলেশ্বর-অনীক-শ্রীলেখার

ফেসবুকে কমলেশ্বর মুখোপাধ্যায় লিখেছেন, "বিষয় মানুষের ব্রিগেড : মধ্যমেধার পদ্য কাটি ছদ্মবেশী নই তো সই/ কাল ঘামেরা পাল তুলেছে লাল মলাটের নৌকো ছৈ।"
২৮শের ব্রিগেডে জনগণকে আসার আহ্বান কমলেশ্বর-অনীক-শ্রীলেখার
শ্রীলেখা মিত্র, কমলেশ্বর মুখার্জি ও অনীক দত্তফাইল ছবি সংগৃহীত

২৭শে ফেব্রুয়ারি, কলকাতা- রাজ্য রাজনীতিতে বেশ কিছুদিন থেকেই দলবদলের খেলা শুরু হয়েছে। কেউ দলীয় ঝান্ডা বদল করছেন, তো কেউ নতুন করে রাজনীতির আঙিনায় পা রেখেছেন। তাদের মধ্যে যেমন হেভিওয়েট নেতা-মন্ত্রী আছেন, তেমনই টলিজগতের নামকরা শিল্পীরাও আছেন। তবে তাঁদের অবস্থান শুধু ঘাসফুল ও পদ্মফুল শিবিরেই। কিন্তু কিছু শিল্পী, অভিনেতা যাঁরা কিনা চিরকালীন লাল শিবিরের লোক বলেই পরিচিত, তাঁরা কিন্তু আজও কাস্তে-হাতুড়ি-তারার সঙ্গেই আছেন। সিপিআইএম ক্ষমতায় না থাকলেও তাঁরা আস্থা রেখেছেন বামপন্থাতেই। তাঁদের মধ্যে অন্যতম পরিচালক অনীক দত্ত, কমলেশ্বর মুখোপাধ্যায়, অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

শহর গ্রাম - বাংলা বাম কাস্তে হাতুড়ি এক প্রতীক ব্রিগেড আগাম জানিয়ে দিক

Posted by Kamaleswar Mukherjee on Friday, February 26, 2021

আগামীকাল রবিবার ২৮ ফেব্রুয়ারি বামেদের ব্রিগেড। সেই ব্রিগেডে আসার জন্য জনসাধারণকে আহ্বান জানাতে সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করলেন কমলেশ্বর-অনীক-শ্রীলেখারা। গত বেশ কয়েকদিন ধরেই ছোট ছোট কবিতার মাধ্যমে নিজের ফেসবুকে ব্রিগেডের হয়ে প্রচার চালাচ্ছেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। তিনি লিখেছেন, "বিষয় মানুষের ব্রিগেড : মধ্যমেধার পদ্য কাটি ছদ্মবেশী নই তো সই/ কাল ঘামেরা পাল তুলেছে লাল মলাটের নৌকো ছৈ।" অথবা "সিবিআই, সিআইডি/কতো না ছুরি শানায়!/তবু লড়াইয়ের ব্রিগেডে/লাল ছাড়া কি মানায়?" এছাড়াও কোনো পোস্টে তিনি বলেছেন এই ব্রিগেড শিক্ষার দাবিতে। কোথাও লিখেছেন, শ্রমিকের ন্যূনতম মজুরির দাবিতে এই ব্রিগেড বা কোথাও নারী নিরাপত্তার দাবি তুলেছেন।

অন্যদিকে, অনীক দত্তও যে পোস্ট শেয়ার করেছেন তাতে কোথাও বাম যুবাদের ফ্ল্যাশ মব করতে দেখা যাচ্ছে। একটি ভিডিও শেয়ার করে ক্যাপশন দিয়েছেন, তুমিও সামিল হও এই লড়াই তোমারও বলো, ২৮ তারিখ দিন চলো ব্রিগেড চলো। ভিডিওর গানটি গেয়েছেন গায়ক অর্ক মুখোপাধ্যায়। গানটি লিখেছেন নাট্যশিল্পী জয়রাজ ভট্টাচার্য।

Hobe hobe khela hobe... Patience

Posted by Sreelekha Mitra on Thursday, February 25, 2021

শ্রীলেখা মিত্রও নিজের ফেসবুকে বামেদের ব্রিগেড সমাবেশের প্রচার করেছেন। 'খেলা হবে' সুরেই কেন্দ্র ও রাজ্য সরকারকে আক্রমণ করেছেন তিনি। এছাড়াও আগামীকালের ব্রিগেড সমাবেশে উপস্থিত থাকছেন অভিনেতা চন্দন সেন, সব্যসাচী চক্রবর্তী, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, বাদশা মিত্র, সৌরভ পালোধি, জয়রাজ ভট্টাচার্য, অভিনেত্রী সীমা মুখোপাধ্যায়, গায়ক অর্ক মুখোপাধ্যায় প্রমুখ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in