বিদ্যা বালানের নামে ভারতীয় সেনার ফায়ারিং রেঞ্জ

কাশ্মীরের গুলমার্গে ভারতীয় সেনাদের একটি ফায়ারিং রেঞ্জের নামকরণ করা হল তাঁর নামে
বিদ্যা বালানের নামে ভারতীয় সেনার ফায়ারিং রেঞ্জ
বিদ্যা বালানছবি- সোশ্যাল মিডিয়া

চিরাচরিত নায়িকার সংজ্ঞাকে ছক্কা মেরেছেন। দাপিয়ে অভিনয় করছেন একের পর এক অন্যরকম স্ক্রিপ্টে। স্লিম ফিগার না হয়েও তাঁর ভার্সেটাইল অভিনয় ক্ষমতা মেনে নিয়েছেন নিন্দুকরাও। বাংলায় 'ভালো থেকো' থেকে শুরু করে ‘পরিণীতা’, ‘দ্য ডার্টি পিকচার’, ‘তুমহারি সুলু’ থেকে ‘শেরনি’-র মতো ছবিতে নিজেকে চিনিয়ে দিয়েছেন বিদ্যা।

তাঁর অনবদ্য অবদানের জন্য এক অনন্য সম্মানের অধিকারী হলেন তিনি। কাশ্মীরের গুলমার্গে ভারতীয় সেনাদের একটি ফায়ারিং রেঞ্জের নামকরণ করা হল তাঁর নামে। ভারতীয় সেনা জওয়ানের তরফে এই অনন্য সম্মান দেওয়া হল বিদ্যা বালানকে। এই প্রথম কোনও অভিনেত্রীকে এমন সম্মান দিল সেনা।

চলতি বছরের শুরুতে স্বামী তথা প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুরকে নিয়ে গুলমার্গের শীতকালীন উৎসবে যান অভিনেত্রী। এই উইন্টার ফেস্টিভ্যালের আয়োজন করে ভারতীয় সেনা। ভূ-স্বর্গ কাশ্মীরের প্রতি নিজের ভালবাসার কথা জানিয়ে সিদ্ধার্থ রায় কাপুর বলেন, 'কাশ্মীরের প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে আমাদের বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন নেই। সিনেপর্দায় আরও বেশি করে কীভাবে কাশ্মীরের সৌন্দর্য তুলে ধরা যায়, সেই চেষ্টাই করব। পাঁচ-ছয় দশক থেকেই লোকেশন হিসেবে কাশ্মীর সিনে ইন্ডাস্ট্রির হট ফেভারিট।' সিনেমার প্রয়োজনে বারবার তিনি সেখানে যাবেন বলে জানান।

অবশ্য ভারতীয় সেনার এই সিদ্ধান্তে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে সামাজিক মাধ্যমে। কেউ কেউ বলছেন -'এটার কোনো প্রয়োজন ছিল না'। আবার কেউ কেউ বলেছেন - 'এটা বড্ড বাড়াবাড়ি হয়ে গেল'। কিছু জন বিদ্যার পরিবর্তে অন্য কারো নাম ভাবা যেতও বলছেন। তবে অনেকেই ভারতীয় সেনার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে অভিনেত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in