নাট্যকর্মীদের হুমকি, বাসন্তীতে কেন্দ্রীয় নীতি বিরোধী নাটক বন্ধ করলো বিজেপি
ফাইল ছবি, জনগণমন ফেসবুক পেজের সৌজন্যে

নাট্যকর্মীদের হুমকি, বাসন্তীতে কেন্দ্রীয় নীতি বিরোধী নাটক বন্ধ করলো বিজেপি

কেন্দ্র সরকারের নীতির বিরুদ্ধে নাটক করায় নাট‍্যকর্মীদের প্রাণে মারার হুমকি দিয়ে বলপূর্বক নাটক বন্ধ করে দিলেন বিজেপির নেতা-কর্মীরা। পশ্চিমবঙ্গের কোথাও এই নাটক করা যাবে না বলেও হুমকি দেওয়া হয়েছে নাট‍্যকর্মীদের। দক্ষিণ ২৪ পরগণার বাসন্তীতে স্থানীয় বিজেপি নেতাদের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।

জানা গেছে, সুন্দরবনের ম‍্যানগ্রোভ থিয়েটারের ডাকে 'জনগণমন' নামক একটি সংগঠন শনিবার নাটক করতে গিয়েছিল। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতি যেমন সিএএ-এনআরসি, তিন কৃষি আইন নিয়ে ছিল এই নাটক, যার নাম 'ইঁদুরকল'। মঞ্চের আশেপাশেও সিএএ-এনআরসি-কৃষি আইন বিরোধী একাধিক পোস্টার, ফ্লেক্স লাগানো হয়। কিন্তু এই পোস্টার, ফ্লেক্স সেই দেখেই স্থানীয় পঞ্চায়েত সদস্য সহ বেশ কয়েকজন বিজেপি নেতা এসে নাট‍্যকর্মীদের হুমকি দিয়ে ছিঁড়ে ফেলেন পোস্টার-ফ্লেক্স।

এই পরিস্থিতিতেও নাটক শুরু করেন নাট‍্যকর্মীরা, যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ কেন্দ্র সরকারকে বেশ ঝাঁঝালো ভাষায় আক্রমণ করা হয়। এতেই মারমুখী হয়ে ওঠেন বিজেপি নেতারা। নাট‍্যকর্মীদের মেরে ফেলার হুমকি দেন তাঁরা। কোনোরকমে সেখান থেকে পালিয়ে গোটা রাত স্থানীয় একটি বাড়িতে লুকিয়ে থাকেন নাট‍্যকর্মীরা। ভোরবেলা অত‍্যন্ত গোপনে কলকাতা ফেরেন তাঁরা। এক নাট‍্যকর্মীর কথায়, পশ্চিমবঙ্গের কোথাও এই নাটক করা যাবে না বলে হুমকি দিয়েছেন বিজেপি নেতারা। তাঁর দলের প্রত‍্যেকে প্রচন্ড আতঙ্কে রয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in