বিশ্বকাপের ফ্যান ফেস্টে জাতীয় পতাকা উল্টো ধরায় তীব্র কটাক্ষের শিকার নোরা ফতেহি

বিশ্বকাপকে কেন্দ্র করে ফ্যান ফেস্ট চলছে কাতারের দোহার আল বিদ্দা পার্কে। সেই উপলক্ষ্যে প্রতিদিনই বিভিন্ন দেশের তারকারা তাঁদের শিল্পসত্ত্বার নিদর্শন রাখছেন দোহায়।
বিশ্বকাপের ফ্যান ফেস্টে জাতীয় পতাকা উল্টো ধরেছেন নোরা ফতেহি
বিশ্বকাপের ফ্যান ফেস্টে জাতীয় পতাকা উল্টো ধরেছেন নোরা ফতেহিছবি সৌজন্যে টুইটার

ফিফা বিশ্বকাপ ২০২২-কে কেন্দ্র করে ফ্যান ফেস্ট চলছে কাতারের দোহার আল বিদ্দা পার্কে। সেখানে পারফরমেন্সের সময় ভারতের জাতীয় পতাকা উল্টো ধরায় সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচিত হলেন বলিউড অভিনেত্রী নোরা ফতেহি।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অগণিত ফুটবল প্রেমী ভীড় করেছেন কাতারে। বিশ্বকাপ উপলক্ষ্যে প্রতিদিনই বিভিন্ন দেশের তারকারা তাঁদের শিল্পসত্ত্বার নিদর্শন রাখছেন দোহায়। গতকাল সেখানে পারফর্ম করতে উপস্থিত ছিলেন নোরা। নাচের মাধ্যমে দর্শকদের নজর কাড়লেও, জাতীয় পতাকা উল্টো ধরায় সমালোচনার মুখে পড়লেন অভিনেত্রী।

মঙ্গলবার, ফিফা ফ্যান ফেস্টে নিজের হিট গানগুলি যেমন 'গরমি', 'সাকি সাকি', 'নাচ মেরি রানি'-র তালে নেচে দর্শকদের হাততালি কুড়িয়েছেন ভারতীয় অভিনেত্রী। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, পারফরমেন্সের সময় ভারতীয় পতাকা নেড়ে 'জয় হিন্দ' বলে চিৎকার করে ভারতের প্রতি সমর্থন জানাচ্ছেন নোরা। কিন্তু পতাকা সম্পূর্ণ উল্টো ধরেছিলেন তিনি। যদিও এই ভিডিওটির সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

ভিডিওটি খুব দ্রুত ভাইরাল হওয়ায় অভিনেত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতে দেখা যায় নেটিজেনদের একাংশকে। সোশ্যাল মিডিয়ার নিউজফিডে ভিডিওগুলি দেখে অত্যন্ত বিরক্তি প্রকাশ করেছেন তাঁরা। জাতীয় পতাকাকে এভাবে অসম্মান করার অপরাধে নোরাকে অবিলম্বে ক্ষমা চাওয়ার দাবিও জানিয়েছেন নেটিজেনরা।

এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী অভিনেত্রীকে তীব্র কটাক্ষ করে লিখেছেন, দেশের জাতীয় পতাকা আমাদের অত্যন্ত প্রিয়। আপনি এটিকে আগে সঠিকভাবে এবং সম্মানের সাথে ধরতে শিখুন। ভারতের জাতীয় পতাকাকে আপনি সম্মান দেখাননি। বরং এটার অপমান করছেন।

অন্য আরেকজন লিখেছেন, তিনি জানেন না কীভাবে জাতীয় পতাকা ওড়াতে হয়। সবুজ থেকে গেরুয়ার দিক করে পতাকা ধরে তিনি সেটা ওড়াচ্ছেন! এটা অত্যন্ত অসম্মানজনক। তিরঙ্গাকে ভুলভাবে ধরা কখনোই উচিত নয়। তিরঙ্গার সবুজ রং সর্বদা নীচে এবং গেরুয়া রং সর্বদা উপরের দিকে থাকে।

তবে, নোরা ফতেহির বেশকিছু অনুরাগীদের তাঁকে সমর্থন করে বলতে দেখা গেছে, আপনার একটি ছোট্ট ভুল হয়েছে। আপনি যে ইচ্ছাকৃত পতাকাটি উল্টো করে ধরেননি তা আমরা বুঝতে পেরেছি। তাই আপনার ভুল অবশ্যই ক্ষমা করা উচিত।

বিশ্বকাপের ফ্যান ফেস্টে জাতীয় পতাকা উল্টো ধরেছেন নোরা ফতেহি
'অশ্লীল' এবং 'একপেশে', আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তীব্র নিন্দার মুখে 'দ্য কাশ্মীর ফাইলস'
বিশ্বকাপের ফ্যান ফেস্টে জাতীয় পতাকা উল্টো ধরেছেন নোরা ফতেহি
ধর্ষণে অভিযুক্ত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্বামী চিন্ময়ানন্দকে গ্রেফতার করার নির্দেশ আদালতের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in