Anupam Roy: 'সামান্য আদর্শ থাকলেও রাজনীতি নয়' - সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ অনুপম রায়ের

অনুপম রায় তিনি লেখেন, "একটা সময় মনে হতো আদর্শ থাকলে তবেই রাজনীতি। এখন বহুদিন হল মনে হয়, সামান্য আদর্শ থাকলেও আর যাই হোক, রাজনীতি নয়।"
Anupam Roy: 'সামান্য আদর্শ থাকলেও রাজনীতি নয়' - সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ অনুপম রায়ের
অনুপম রায়ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া

গেরুয়া শিবির বদলে সবুজ শিবিরে আসায় নাম না করে বাবুল সুপ্রিয়কে কটাক্ষ করলেন অনুপম রায়! সোশ্যাল মিডিয়ায় গায়কের একটি পোস্ট সেইরকমই ইঙ্গিত করছে।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে রবিবার দুপুরে একটি পোস্ট করেন গায়ক-সুরকার-গীতিকার অনুপম রায়। যেখানে তিনি লেখেন, "একটা সময় মনে হতো আদর্শ থাকলে তবেই রাজনীতি। এখন বহুদিন হল মনে হয়, সামান্য আদর্শ থাকলেও আর যাই হোক, রাজনীতি নয়।"

এই পোস্টে কারো নাম উল্লেখ না থাকলেও, বা দলবদল নিয়ে স্পষ্ট করে কিছু বলা না থাকলেও, পোস্টদাতা যে বর্তমান রাজনীতিতে শুরু হওয়া দলবদলকে কটাক্ষ করে এই পোস্ট করেছেন, তা বোঝাই যাচ্ছে। তার ওপর গতকাল আর এক গায়ক তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর দলবদল পোস্টের উদ্দেশ্য আরো পরিস্কার করে দিয়েছে।

পোস্টের কমেন্ট বক্সে কমেন্ট করে অনুপম রায়ের এই মন্তব্যে সমর্থন জানিয়েছেন অনেক নেটিজেনই। আবার বিরোধিতাও করেছেন অনেকে। যেমন একজন লিখেছেন, "এটাই আমিও মানি। একজন আদর্শসম্পন্ন মানুষ আজকের সময়ে দাঁড়িয়ে খুব সচেতনভাবেই আর যা-ই হোন না কেন - রাজনৈতিক হতে চাইবেন না।" আবার আর একজন লিখেছেন, সেই রাজনীতিবিদ আমরা পাই যাদের আমরা চাই। আদর্শ মেনে চলা বহু রাজনীতিবিদ আমাদের চোখের সামনে থাকলেও শুধুমাত্র তাৎক্ষণিক লাভের জন্য আমরা সুবিধাবাদী রাজনৈতিক নেতাদের ক্ষমতায় আনি। Actually we get what we deserve.” আর একজন লিখেছেন, "বহুলাংশে বহুলাংশে সত্যি হলেও সর্বাংশে নয়।রাজনীতিক মানেই আদর্শহীন এককথায় সায় নেই। সংখ্যায় নগন্য হলেও, দূরবীন দিয়ে দেখতে হলেও, এঁদের সবার সাথে এক গোত্রে ফেলে দেওয়া মনে হয় একটু অমানবিক।"

প্রসঙ্গত, গতকালই তৃণমূলে যোগ দিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। চলতি বছরের জুলাই মাসে কেন্দ্রীয় মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তিনি দাবি করেছিলেন, তাঁকে ইস্তফা দিতে বাধ্য করা হয়েছিল। এরপর থেকেই বিজেপির সাথে সম্পর্ক খারাপ হয় তাঁর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.