২০০ কোটি টাকার প্রতারণা মামলায় নোরা ফতেহি ও জ্যাকলিনকে তলব ইডির

অভিযুক্ত দু'জনের সাথেই নোরা ফতেহি এবং জ‍্যাকলিনের যোগাযোগ রয়েছে বলে জানিয়েছে ইডি। এর আগেও এই মামলায় জ‍্যাকলিনকে তলব করেছিল ইডি। কিন্তু তখন হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি।
২০০ কোটি টাকার প্রতারণা মামলায় নোরা ফতেহি ও জ্যাকলিনকে তলব ইডির
জ‍্যাকলিন ফার্নান্দেজ এবং নোরা ফতেহিচিত্র সংগৃহীত

২০০ কোটি টাকা আর্থিক জালিয়াতি মামলায় অভিনেত্রী নোরা ফতেহি এবং জ‍্যাকলিন ফার্নান্দেজকে তলব করলো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। নোরা ফতেহি ইতিমধ্যেই হাজিরা দিয়েছেন বলে জানা গেছে। ফোর্টিস হেলথ কেয়ারের প্রোমোটার শিবিন্দর সিংয়ের পরিবারকে ২০০ কোটি টাকার প্রতারণা মামলায় আগেই সুকেশ চন্দ্রশেখর এবং লীনা পাল নামের দু'জনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ।

সুকেশ চন্দ্রশেখর এবং লীনা পালের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা এবং শোষণের অভিযোগে দিল্লি পুলিশ কর্তৃক FIR দায়েরের পর দুই অভিনেত্রীকে তলব করেছে ইডি। ইডি সূত্রে জানা গেছে, অভিযুক্তদের সাথে যোগাযোগ রয়েছে নোরা ফতেহি এবং জ‍্যাকলিন ফার্নান্দেজের। কী সূত্রে এই যোগাযোগ সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে তাঁদের।

শিবিন্দর সিংয়ের স্ত্রী অদিতি সিংয়ের অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। অদিতি সিং তাঁর অভিযোগে জানিয়েছেন, এক ব‍্যক্তি তাঁকে ফোন করে নিজেকে আইন মন্ত্রণালয়ের সিনিয়র অফিসার হিসেবে পরিচয় দিয়ে তাঁর স্বামীর (শিবিন্দর সিং, যিনি সেইসময় জেলে ছিলেন) জামিন পাইয়ে দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। ৩০ কিস্তিতে মোট ২০০ কোটি টাকা দিতে বলা হয়েছিল তাঁকে। এই টাকা বিজেপির পার্টি তহবিলে জমা হবে বলে জানানো হয়েছিল তাঁকে।

বেশ কয়েক কিস্তি টাকা দেওয়ার পর সন্দেহ হওয়ায় পুলিশের কাছে অভিযোগ জানিয়েছিলেন অদিতি সিং। তদন্তে জানা গিয়েছিল, ২১টি মামলার আসামী রোহিনী জেলে বন্দি সুকেশ চন্দ্রশেখর এই ভুয়ো ফোন করিয়েছিলেন। এই কাজে তাঁকে সাহায্য করেছেন তাঁর স্ত্রী লীনা পাল।

অভিযুক্ত দু'জনের সাথেই নোরা ফতেহি এবং জ‍্যাকলিনের যোগাযোগ রয়েছে বলে জানিয়েছে ইডি। এর আগে দু'বার এই মামলায় জ‍্যাকলিনকে তলব করেছিল ইডি। সেপ্টেম্বরে হাজিরা এড়িয়ে গেলেও আগস্ট মাসে ৫ ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে।

-With IANS Inputs

 জ‍্যাকলিন ফার্নান্দেজ এবং নোরা ফতেহি
কেজরিওয়ালের সাথে বৈঠকের পরেই সোনু সুদের অফিস সহ সম্পর্কিত ৬ জায়গায় তল্লাশি আয়কর দপ্তরের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.