“ধর্ম জাত না গরম ভাত, জবাব চাইছে লাল ব্রিগেড”- কলম ধরলেন পরিচালক কমলেশ্বর মুখার্জি

আট লাইনের এই পোস্টে রাজ‍্য ও কেন্দ্র সরকারের একাধিক দুর্নীতি তুলে ধরার পাশাপাশি বিকল্প শক্তি হিসেবে বামকে দেখাতে চেয়েছেন পরিচালক।
“ধর্ম জাত না গরম ভাত, জবাব চাইছে লাল ব্রিগেড”- কলম ধরলেন পরিচালক কমলেশ্বর মুখার্জি
আগামী ২৮ ফেব্রুয়ারি বামেদের ব্রিগেড সমাবেশ, ইনসেটে কমলেশ্বর মুখার্জিফাইল ছবি

সিপিআইএমের ডাকা ব্রিগেড সমাবেশের সমর্থনে কলম ধরলেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় সেই স্লোগান পোস্ট করেছেন তিনি। আট লাইনের এই পোস্টে রাজ‍্য ও কেন্দ্র সরকারের একাধিক দুর্নীতি তুলে ধরার পাশাপাশি বিকল্প শক্তি হিসেবে বামকে দেখাতে চেয়েছেন পরিচালক।

"২৮'শে ফেব্রুয়ারির স্লোগান লিখলাম একটা" - নিজের ফেসবুক প্রোফাইল থেকে এই ক‍্যাপশন লিখে কবিতাটি পোস্ট করেছেন কমলেশ্বর মুখোপাধ্যায়। ইতিমধ্যেই এই পোস্টে প্রায় দেড় হাজার জন রিঅ‍্যাক্ট করেছেন। প্রায় আড়াইশ বার শেয়ার হয়েছে পোস্টটি। স্লোগানটি হলো - "ধর্ম জাত না গরম ভাত - জবাব চাইছে লাল ব্রিগেড/ত্রাণের বস্তা আত্মসাৎ - হিসেব চাইছে লাল ব্রিগেড/নাগরিকত্বে স্বদেশ ভাগ - প্রশ্ন তুলছে লাল ব্রিগেড/কর্মখালির কি সংবাদ - দুচোখ খুলছে লাল ব্রিগেড/ পরিযায়ীর হাঁটার শেষ - দেখতে চাইছে লাল ব্রিগেড/চাষীর পথে কাঁটার দেশ - মুছতে চাইছে লাল ব্রিগেড /চিট ফান্ডের বখরা ভাগ - বিচার চাইছে লাল ব্রিগেড/সিন্ডিকেট বা দালালরাজ - নিপাত চাইছে লাল ব্রিগেড/ভোট কুড়োতেই খয়রাতি - জানতে চাইছে লাল ব্রিগেড/সুদিন যাপন চাবিকাঠি - আনতে চাইছে লাল ব্রিগেড"

২৮'শে ফেব্রুয়ারির স্লোগান লিখলাম একটা ধর্ম জাত না গরম ভাত - জবাব চাইছে লাল ব্রিগেড ত্রাণের বস্তা আত্মসাৎ - ...

Posted by Kamaleswar Mukherjee on Sunday, February 7, 2021

সরাসরি রাজনীতির সাথে যুক্ত না থাকলেও বামপন্থী হিসেবেই সমাজে পরিচিত তিনি। বামেদের একাধিক অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা যায় "আমাজন অভিযান", "চাঁদের পাহাড়"-এর পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়কে। বিধানসভা নির্বাচনের আগে যখন টলিউডের একাধিক পরিচিত মুখ কেন্দ্র বা রাজ‍্যের শাসকদলে নাম লেখাচ্ছেন, তখন সেই স্রোতে গা না ভাসিয়ে নিজের স্লোগানের মাধ‍্যমে বিকল্প শক্তি হিসেবে বামকে তুলে ধরার চেষ্টা করছেন তিনি। তাঁর মতে, রাজ‍্য তথা দেশের বর্তমান পরিস্থিতিতে বামেরা আরো বেশি প্রাসঙ্গিক।

প্রসঙ্গত, আগামী ২৮ ফেব্রুয়ারি রবিবার সিপিআইএমের ব্রিগেড সমাবেশ। উপস্থিত থাকবে কংগ্রেসও। এই সমাবেশ থেকেই আনুষ্ঠানিকভাবে আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করবে বাম-কংগ্রেস জোট।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in