Munawar Faruqui: বিশ্ব হিন্দু পরিষদের দাবি মেনে কমেডিয়ান ফারুকির অনুষ্ঠান বাতিল করলো দিল্লি পুলিশ

২৩ আগস্ট ডক্টর এসপিএম সিভিক সেন্টারে অনুষ্ঠানের ছাড়পত্র দিয়েছিল পুলিশ। যুগ্ম কমিশনার ওপি মিশ্র বলেন, পরে একটি রিপোর্ট মেলায় স্থানীয় পুলিশ অনুষ্ঠান বাতিল করে।
বিশ্ব হিন্দু পরিষদের দাবি মেনে কমেডিয়ান ফারুকির অনুষ্ঠান বাতিল করলো দিল্লি পুলিশ
বিশ্ব হিন্দু পরিষদের দাবি মেনে কমেডিয়ান ফারুকির অনুষ্ঠান বাতিল করলো দিল্লি পুলিশফাইল ছবি

কমেডিয়ান মুনাব্বর ফারুকির আরও শো বাতিল হলো। এবার বাতিল করলো দিল্লি পুলিশ। বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দলের চাপে পড়েই এই শো বাতিল করা হয় বলে অভিযোগ উঠছে। ২৮ আগস্ট অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল।

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অভিযোগ এনে বিশ্ব হিন্দু পরিষদের তরফ থেকে প্রশাসনকে ফারুকির শো বন্ধ করতে বলা হয়। এই মর্মে তারা একটি চিঠিও লেখে দিল্লির পুলিশ কমিশনার সঞ্জয় আরোরার কাছে। অনুষ্ঠান বাতিল না হলে রাস্তায় নামার হুমকি দেয় বজরং দলও। বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে বলা হয়, ফারুকি নিজের অনুষ্ঠানগুলিতে হিন্দু দেব দেবীদের নিয়ে উপহাস করে। যার জেরে একাধিক জায়গায় সাম্প্রদায়িক শান্তি বিঘ্নিত হচ্ছে। হায়দ্রাবাদে ফারুকির জন্য অশান্তি ছড়িয়েছিল বলে অভিযোগ করে বিশ্ব হিন্দু পরিষদ।

২৩ আগস্ট ফারুকিকে অনুষ্ঠান করার ছাড়পত্র দিয়েছিল দিল্লি পুলিশ, যেটি ডক্টর এসপিএম সিভিক সেন্টারের কেদারনাথ অডিটোরিয়ামে হওয়ার কথা ছিল ২৮ আগস্ট। যুগ্ম কমিশনার ওপি মিশ্র বলেন, পরে একটি রিপোর্ট মেলায় স্থানীয় পুলিশ অনুষ্ঠান বাতিল করে।

তবে ফারুকির শো বাতিলের ঘটনা নতুন নয়। এর আগেও দেশের বিভিন্ন প্রান্তের একাধিক অনুষ্ঠান বাতিল হয় তাঁর। ব্যাঙ্গালুরু, গুরুগ্রাম, রায়পুর, সুরাট, আহমেদাবাদ, গোয়া এবং মুম্বাইতে বহু শো করতে দেওয়া হয়নি জনপ্রিয় এই কমেডিয়ানকে। ১৯ আগস্ট ব্যাঙ্গালুরুতে একটি হিন্দুত্ববাদী সংগঠন জয় শ্রী রাম সেনা ফারুকির বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে। সেই সময়ও একদম শেষ মুহুর্তে বাতিল হয় তাঁর শো।

উল্লেখ্য ২০২১ সালে এক বিজেপি নেতার ছেলের অভিযোগের ভিত্তিতে ইন্দোর থেকে ফারুকিকে গ্রেপ্তার করেছিল পুলিশ। নেতার ছেলের অভিযোগ ছিল ফারুকি হিন্দু দেবতাদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন। তখন ৩৬ দিন জেল হেফাজতেও থাকতে হয় মুনাব্বর ফারুকিকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in