কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সাথে আদুর গোপালকৃষ্ণণ
কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সাথে আদুর গোপালকৃষ্ণণ ফাইল ছবি সংগৃহীত

Kerala: সরকারি প্রকল্পের জন্য নিজের জমি বাম সরকারকে দিচ্ছেন দাদাসাহেব ফালকে জয়ী আদুর গোপালকৃষ্ণন

গৃহহীনদের জন্য বাড়ি তৈরির সরকারী প্রকল্প - 'লাইফ মিশন'-এর অধীনে বাড়ি তৈরির জন্য সরকারের হাতে নিজের সম্পত্তি তুলে দিয়েছেন আদুর গোপালকৃষ্ণাণ।

নিজের পৈত্রিক সম্পত্তি কেরলের বাম সরকারকে দান করলেন কিংবদন্তী চলচ্চিত্র নির্মাতা আদুর গোপালকৃষ্ণন। গৃহহীনদের জন্য বাড়ি তৈরির সরকারী প্রকল্প - 'লাইফ মিশন'-এর অধীনে বাড়ি তৈরির জন্য সরকারের হাতে নিজের সম্পত্তি তুলে দিয়েছেন আদুর গোপালকৃষ্ণাণ।

বৃহস্পতিবার রাজ‍্যের স্বায়ত্তশাসন মন্ত্রী এম ভি গোবিন্দন জানিয়েছেন, আদুর গোপালকৃষ্ণন পাঠানামিথিত্তা জেলার আদুর শহরে পৈতৃক সূত্রে পাওয়া ১৩ সেন্ট জমি (১০০ সেন্টে এক একর) রাজ‍্য সরকারের হাতে তুলে দিতে চেয়েছেন। তিনি চান, এই জায়গায় লাইফ মিশন প্রকল্পের অধীনে গৃহহীনদের জন্য বাড়ি তৈরি করুক সরকার। তাঁর প্রস্তাব গ্রহণ করেছে রাজ‍্য সরকার।

আদুরের এই উদ‍্যোগের ভূয়সী প্রশংসা করে গোবিন্দন জানিয়েছেন, এটি দারুণ উদ‍্যোগ। অন‍্যদের অনুপ্রেরণা দেওয়ার জন্য এটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

আদুর জানিয়েছেন, তিনি যা করেছেন তা তাঁর দায়িত্ব ছিল তাঁর রাজ‍্যবাসীর প্রতি। তিনি শুধু নিজের দায়িত্ব পালন করেছেন। শীঘ্রই আদুর শহরে গিয়ে জমির প্রয়োজনীয় নথি স্থানীয় কর্মকর্তার কাছে হস্তান্তর করবেন বলে জানিয়েছেন তিনি।

১৯৭২ সালে 'স্বয়ম্বরম' নামক একটি সিনেমা দিয়ে চলচ্চিত্র দুনিয়ায় যাত্রা শুরু করেছিলেন আদুর গোপালকৃষ্ণান। নিজের উজ্জ্বল ক‍েরিয়ারে এখনও পর্যন্ত ১৬ বার জাতীয় পুরস্কার জিতেছেন তিনি। ১৭টি রাজ‍্য সরকারের সম্মানে সম্মানিত হয়েছেন। ২০০৪ সালে চলচ্চিত্র দুনিয়ার সর্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত হন তিনি। এছাড়াও একাধিক আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন ৮০ বছরের এই চলচ্চিত্র পরিচালক।

১৯৮৪ সালে ভারত সরকারের কাছ থেকে পদ্মশ্রী পুরস্কার পান তিনি। ২০০৬ সালে তাঁকে পদ্মবিভূষণ সম্মানে ভূষিত করা হয়।

তাঁর শেষ ফিচার ফ্লিম 'পিননিয়ম', যা ২০১৬ সালে মুক্তি পায়।

-With IANS Inputs

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সাথে আদুর গোপালকৃষ্ণণ
Rural Wages: শ্রমিকদের মজুরিতে শীর্ষে কেরল - RBI, সঠিক মজুরি শ্রমিকের অধিকার - পিনারাই বিজয়ন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in