Busan International Film Festival: 'রে'-র জন্য সেরা অভিনেতা বিভাগে মনোনীত আলি ফজল

কিংবদন্তি সত‍্যজিৎ রায়ের চারটি ছোট গল্প নিয়ে 'রে' সিরিজ তৈরি করা হয়েছিল। সিরিজের 'ফরগট মি নট'-এ ইপ্সিত নায়ারের চরিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেতা বিভাগে মনোনীত হয়েছেন আলি।
Busan International Film Festival: 'রে'-র জন্য সেরা অভিনেতা বিভাগে মনোনীত আলি ফজল
আলি ফজলছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া

বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়া কন্টেন্ট অ‍্যাওয়ার্ড ক‍্যাটেগরিতে সেরা অভিনেতা বিভাগে মনোনয়ন পেলেন বলিউড অভিনেতা আলি ফজল। 'রে' ওয়েবসিরিজের 'ফরগট মি নট'-এ ইপ্সিত নায়ারের চরিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেতা বিভাগে মনোনীত হয়েছেন আলি।

মনোনয়নের খবর পাওয়ার পরই উচ্ছ্বসিত আলি সংবাদমাধ্যমে জানিয়েছেন, "এটা সম্পূর্ণ অপ্রত্যাশিত ছিল। এই মনোনয়ন পেয়ে আমি খুব আপ্লুত। এশিয়া কন্টেন্ট অ‍্যাওয়ার্ড কর্তৃক স্বীকৃত হওয়া আমার কাছে অনেক বড় বিষয়। এবছর এশিয়াতে অনেক ভালো ভালো কন্টেন্ট তৈরি হয়েছে। মনোনয়ন পাওয়া চলচ্চিত্র এবং গুণী অভিনেতাদের মধ্যে নিজের নাম দেখে অত‍্যন্ত অভিভূত আমি।"

কিংবদন্তি সত‍্যজিৎ রায়ের চারটি ছোট গল্প নিয়ে 'রে' সিরিজ তৈরি করা হয়েছিল। নেটফ্লিক্সে প্রকাশিত হয়ে সিরিজটি। এই চারটি ছবি হলো - 'বিপিন চৌধুরীর স্মৃতিভ্রম' অবলম্বনে 'ফরগট মি নট', 'বহুরূপী' অবলম্বনে 'বহুরূপিয়া', 'বারীন ভৌমিকের ব‍্যারাম' অবলম্বনে 'হাঙ্গামা হ‍্যায় কিঁউ বরপা' এবং 'স্পটলাইট'। এর‌ মধ্যে 'ফরগট মি নট' এবং 'বহুরূপীয়া' ছবি দুটি পরিচালনা করেছেন সৃজিত মুখার্জী।

'ফরগট মি ছবিতে' ছবিতে আলি একজন কর্পোরেট সার্কের চরিত্রে অভিনয় করেছেন, যিনি কখনোই কিছু ভুলে যান না। যার স্মৃতি কম্পিউটারের মতো। তাঁর এই গুণকে ব‍্যবহার করে তাঁর ওপর কীভাবে একজন প্রতিশোধ নেন, সে নিয়েই ছবিটি তৈরি হয়েছে।

এছাড়াও 'আজীব দস্তানাজ' সিরিজের জন্য মনোনয়ন পেয়েছেন নুসরাত ভারুচ। এটিও নেটফ্লিক্সে প্রকাশিত হয়েছিল।

আগামী ৭ অক্টোবর এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

-With IANS Inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.