করোনার কারণে অনাথ শিশুদের শিক্ষার যাবতীয় দায়িত্ব নিক সরকার - আবেদন সোনু সুদের

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও আপলোড করে সরকারের কাছে অভিনেতা আর্জি জানিয়েছেন, করোনা মহামারীর জেরে ৮-১২ বছরের যে শিশুরা তাদের পরিবার হারিয়ে অনাথ হয়েছে, তাদের শিক্ষার দায়িত্ব নিক সরকার।
করোনার কারণে অনাথ শিশুদের শিক্ষার যাবতীয় দায়িত্ব নিক সরকার - আবেদন সোনু সুদের
সোনু সুদছবি ভিডিও থেকে স্ক্রীনশট

গতবছরের মহামারী শুরু থেকেই গরিবদের মসিহা হয়ে উঠেছেন অভিনেতা সোনু সুদ। এবার তিনি করোনার কারণে অনাথ হয়ে পড়া শিশুদের শিক্ষার যাবতীয় দায়িত্ব সরকার নিক বলে আর্জি জানালেন। শুধু তাই নয়, তাঁর অনুরোধ এই শিশুদের যেন জীবনে প্রতিষ্ঠিত হওয়ার একটা সুযোগ দেওয়া হয়।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও আপলোড করে সরকারের কাছে অভিনেতা আর্জি জানিয়েছেন, করোনা মহামারীর জেরে ৮-১২ বছরের যে শিশুরা তাদের পরিবার হারিয়ে অনাথ হয়েছে, তাদের শিক্ষার দায়িত্ব নিক সরকার। স্কুল-কলেজ কিংবা উচ্চশিক্ষা পর্যন্ত এই দায়িত্ব যেন সরকার নেয়। করোনা ভাইরাস যেন এই শিশুদের উজ্জ্বল ভবিষ্যতের পথে বাধা হয়ে না দাঁড়ায়। সোনুর আর্জি, এই শিশুদের অন্তত একটা সুযোগ দেওয়া হোক প্রতিষ্ঠিত হওয়ার। আর্থিক চিন্তা যেন তাদের ভবিষ্যতের অন্তরায় না হয়ে ওঠে।

গত এক বছরে অভিনেতার সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে একের পর এক কর্মকাণ্ড যত প্রকাশ্যে এসেছে, ততই যেকোনও প্রয়োজনে মানুষ তাঁরই দ্বারস্থ হয়েছেন। দেশের বিভিন্ন প্রান্তে হাজার হাজার পরিযায়ী শ্রমিকদের নিজ উদ্যোগে ও খরচে বাতানুকূল বাসে বাড়ি ফেরার ব্যবস্থা করেন তিনি। দেশের দুঃস্থদের নিঃস্বার্থভাবে আর্থিক সহায়তা করে এসেছেন।

এই মুহূর্তে গোটা দেশ করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল। এই অবস্থাতেও জনসাধারণের জন্য অক্সিজেন, ওষুধ, হাসপাতালে বেডের ব্যবস্থা নিজের খরচেই করছেন তিনি। সম্প্রতি তিনি কোভিডে আক্রান্ত হন। তারপর সুস্থ হয়ে ঘোষণা করেছিলেন, টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে সাধারণ মানুষের সাহায্যের জন্য নতুন একটি প্ল্যাটফর্ম এনেছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in