'বেলাশেষে'র সাত বছর পর 'বেলাশুরু' - কার্টুনে অভিনব সম্মান প্রদান Amul-এর

এটি প্রথম কোন ভারতীয় ছবি, যা রিলিজ়ের আগেই তার প্রধান চরিত্রাভিনেতারা প্রয়াত হয়েছেন। তাই এই অভিনব সম্মান প্রদর্শন আমূলের।
'বেলাশেষে'র সাত বছর পর 'বেলাশুরু' - কার্টুনে অভিনব সম্মান প্রদান Amul-এর
ছবি সৌজন্যে - আমূল

‘আমূল’ (Amul) বরাবরই নিজের বিজ্ঞাপন ভাবনায় অভিনবত্বের খোঁজ করে থাকে। আমূলের সাম্প্রতিক বিজ্ঞাপনেও সেই ধারাবাহিকতা বজায় রেখেছে। ২০শে মে, রিলিজ় করেছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত বাংলা ভাষার ছবি ‘বেলাশুরু’। ২০১৫ সালে এই পরিচালক যুগলের বানানো ছবি ‘বেলাশেষে’ বক্সঅফিসে সাড়া ফেলেছিল। আবার সাত বছর বাদে এই ছবির সিক্যুয়াল তৈরি হল উইন্ডোজ প্রোডাকশন হাউসের প্রযোজনায়।

ছবিটি ঘোষণার সময় থেকেই এই ছবি নিয়ে উত্তেজনা তুঙ্গে। এবার এই ‘বেলাশুরু’ ছবির প্রতি ভালবাসা ও শুভেচ্ছা জানিয়ে নিজেদের একটি অভিনব পোস্টার রিলিজ করল আমূল। যার ট্যাগলাইন হিসাবে তারা ব্যবহার করেছে - This Bela will never end, এই বেলা কখনও শেষ হবে না।

গত শুক্রবার, রিলিজপ্রাপ্ত ছবি ‘বেলাশুরু’ নিয়ে বাংলা তথা ভারতীয় সিনে-দর্শক নানা কারণে বহু প্রতীক্ষায় ছিল। শুক্রবার রিলিজের পর এই প্রতীক্ষার অবসান ঘটেছে। বেলাশেষে’র সিক্যুয়াল এই ছবি নিয়ে এমনই মানুষের মধ্যে উচ্ছ্বাস ছিল, কিন্তু এবার তা বেড়ে অন্যমাত্রায় পৌঁছেছে। তার কারণ এই ছবিতে শেষবারের মতো দেখা যাবে বাংলার দুই প্রবাদপ্রতিম অভিনয় শিল্পীকে। তাঁরা হলেন সৌমিত্র চট্ট্যোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত।

বিগত বছরের কোরোনা মহামারীতে আমরা হারিয়েছি এই দুই শিল্পীকে। দুজনকে বেলাশেষে’র পর আবার ‘বেলাশুরু’-তে দেখতে উদগ্রীব দর্শকরা। নিজেদের পছন্দের অভিনেতাকে শেষ বারের মতো বড় পর্দায় দেখতে পাওয়া আসলে একটি অন্যরকম অনুভূতি। সেই অনুভূতিকে স্বীকার করে দলে দলে এসে হল ভরিয়ে দিচ্ছেন বাংলার মানুষ।

সৌমিত্র চট্ট্যোপাধ্যায় ও স্বাতীলেখার এই জুটিকে পর্দায় দেখা গিয়েছিল সত্যজিৎ রায়ের ছবি ‘ঘরে বাইরে’-তে। তারপর এই জুটিকে বেলাশেষে’তে একদম ভিন্ন স্বাদের চরিত্রে অভিনয় করতে দেখে মানুষ অসংখ্য ভালোবাসা দিয়েছিলেন। আর ‘বেলাশুরু’-তেও তার পুনরাবৃত্তি দেখা যায়। রিলিজের ২দিনের মধ্যেই এই ছবি সারা ফেলেছে। বক্স অফিসের তরফেও খবর কলকাতা ও পার্শ্ববর্তী জেলার সিনেমা হলগুলিতেও ভালো ব্যবসা করছে এই ছবি।

‘আমূল কোম্পানি’, ‘বেলাশুরু’-র রিলিজের পর যে বিজ্ঞাপনী পোস্টারটি তৈরি করেছেন তা, সৌমিত্র ও স্বাতীলেখার অনুকরণে, সেখানে দেখা যায়, সৌমিত্রের আদলের একটি কার্টুন বসে চুল আঁচড়ে দিচ্ছেন স্বাতীলেখাকে আর সামনে আয়না ধরে আছে, আমূলের বিখ্যাত সেই মেয়ে যাকে দেখতে অভ্যস্ত সবাই। আর সাথে লেখা আছে, এই বেলা কখনও শেষ হবে না।

প্রসঙ্গত, আমূল তাদের ইনস্টাগ্রাম পোস্টে লিখেছে, এটি প্রথম কোন ভারতীয় ছবি, যা রিলিজের আগেই তার প্রধান চরিত্রাভিনেতারা প্রয়াত হয়েছেন। তাই এই অভিনব সম্মান প্রদর্শন আমূলের। এই সম্মান পেয়ে অভিভূত ছবির পরিচালক ও কলাকুশলীরা। তারা সবাই আমূলের এই পোস্টার নিজেদের সোশ্যাল মিডিয়াতে শেয়ারও করেছেন।

'বেলাশেষে'র সাত বছর পর 'বেলাশুরু' - কার্টুনে অভিনব সম্মান প্রদান Amul-এর
রূপোলী পর্দায় মুজিবুর রহমান, কান চলচ্চিত্র উৎসবের মঞ্চে মুক্তি পেল বায়োপিকের ট্রেলার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in