Alec Baldwin: হলিউড অভিনেতা অ্যালেক বল্ডউইনের প্রপ বন্দুকের গুলিতে শ্যুটিং সেটে নিহত সিনেমাটোগ্রাফার

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে একটি দৃশ্যের শুটিং করার সময় বল্ডউইনের প্রপ বন্দুকের ছোঁড়া গুলিতে সিনেমাটোগ্রাফার হ্যালিনা হাচিন্সের মৃত্যু হয়েছে এবং পরিচালক জোয়েল সুজা আহত হয়েছেন।
Alec Baldwin: হলিউড অভিনেতা অ্যালেক বল্ডউইনের প্রপ বন্দুকের গুলিতে শ্যুটিং সেটে নিহত সিনেমাটোগ্রাফার
অ্যালেক বল্ডউইনফাইল ছবি অ্যালেক বল্ডউইন-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

শ্যুটিং চলাকালীন মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হল এক সিনেমাটোগ্রাফারের। ঘটনায় গুরুতর আহত পরিচালক। এই দুর্ঘটনার সঙ্গে নাম জড়িয়েছে প্রবীণ হলিউড অভিনেতা অ্যালেক বল্ডউইন-এর। মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে একটি দৃশ্যের শুটিং করার সময় বল্ডউইনের প্রপ বন্দুকের ছোঁড়া গুলিতে সিনেমাটোগ্রাফার হ্যালিনা হাচিন্সের মৃত্যু হয়েছে এবং পরিচালক জোয়েল সুজা আহত হয়েছেন।

ভ্যারাইটি ডট কমের রিপোর্ট অনুসারে শ্যুটিং চলাকালীন এই দুর্ঘটনা ঘটেছে ক্রিক র‍্যাঞ্চে। প্রখ্যাত এই শ্যুটিং স্পটে অ্যালেক বল্ডউইন অভিনীত 'রাস্ট' ছবির শ্যুটিং চলাকালীন এই দুর্ঘটনা ঘটে। ঘটনার পর ৪২ বছর বয়সী হাচিন্সকে হেলিকপ্টারের মাধ্যমে আলবুকের্কের ইউনিভার্সিটি অফ নিউ মেক্সিকো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মারা যান।

সান্তা ফে কাউন্টি শেরিফের কার্যালয় সূত্রে জানা গেছে, ৪৮ বছর বয়সী সুজাকে অ্যাম্বুলেন্সে করে সান্তা ফেতে ক্রিস্টাস সেন্ট ভিনসেন্ট স্থানীয় মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে।

শেরিফের কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, শ্যুটিং-এর সময় ৬৮ বছর বয়স্ক অভিনেতা অ্যালেক্স বল্ডউইন যখন একটি প্রপ বন্দুক থেকে গুলি চালান তখনই এই দুর্ঘটনা ঘটে। যে ঘটনায় হাচিন্স এবং সুজা আহত হন।

সান্তা ফে নিউ মেক্সিকান জানিয়েছে যে বল্ডউইনকে তদন্তকারীরা প্রশ্ন করার সময় তিনি কান্নায় ভেঙে পড়েন। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি এবং কোনও অভিযোগ দায়ের করা হয়নি।

শেরিফের কার্যালয় থেকে জানানো হয়েছে গোয়েন্দারা এখনও ঘটনার প্রত্যক্ষদর্শীদের সাক্ষাৎকার নিচ্ছেন এবং ঘটনার তদন্ত চলছে। হাচিন্সের মৃত্যুর বিষয়টি শেরিফের কার্যালয় এবং আন্তর্জাতিক সিনেমাটোগ্রাফার্স গিল্ড, স্থানীয় ৬০০ থেকে নিশ্চিত করা হয়েছে।

গিল্ডের সভাপতি জন লিন্ডলি এবং এক্সিকিউটিভ ডিরেক্টর রেবেকা রাইন জানিয়েছেন, "আমরা আজ সন্ধ্যায় এই ভয়ংকর খবর পেয়েছি যে, নিউ মেক্সিকোতে 'রাস্ট' নামে একটি প্রযোজনার শ্যুটিং চলাকালীন সিনেমাটোগ্রাফার হ্যালিনা হাচিন্স সেটে আঘাতের কারণে মারা গেছেন।"

তাঁরা আরও জানান, "এখনও পর্যন্ত সবকিছুই অস্পষ্ট এবং আমরা বিস্তারিত জানার জন্য চেষ্টা করছি। এই মর্মান্তিক ঘটনার সম্পূর্ণ তদন্ত প্রয়োজন। এটি একটি ভয়ানক ক্ষতি এবং আমরা আমাদের গিল্ড পরিবারের একজন সদস্যের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি।"

ছবির প্রযোজনা সংস্থার পক্ষ থেকে বৃহস্পতিবার রাতে এক বিবৃতি জারি করে বলা হয় যে আকস্মিক এই ঘটনায় চলচ্চিত্রের কাস্ট এবং ক্রুরা "বিধ্বস্ত" এবং প্রযোজক সংস্থা তদন্তে পুরোপুরি সহযোগিতা করছে।

হাচিন্স ২০১৫ সালে আমেরিকান ফিল্ম ইনস্টিটিউট থেকে স্নাতক হন, এবং জো ম্যাঙ্গানিয়েলো অভিনীত ২০২০ ফিচার 'আর্চেনেমি' শ্যুটিংয়ের আগে বেশ কয়েকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেছিলেন। ২০১৯ সালে আমেরিকান সিনেমাটোগ্রাফার সংস্থা তাকে "উদীয়মান তারকা" আখ্যা দিয়েছিলেন।

হাচিন্সের ঘনিষ্ঠ, চলচ্চিত্রকার মাইকেল পেসাহ বলেন, "তিনি একজন অসাধারণ, ইতিবাচক, সৃজনশীল ব্যক্তি, যিনি চলচ্চিত্রে নতুন নতুন ভাবনা এবং নতুন ছবি বানানোর জন্য খুব উদগ্রীব থাকতেন।"

ডিরেক্টরস গিল্ড অফ আমেরিকার সভাপতি লেসলি লিংকা গ্ল্যাটার গিল্ডের পক্ষ থেকে শোক প্রকাশ করে বলেন, "চলচ্চিত্র পরিচালক হ্যালিনা হাচিন্সের মর্মান্তিক মৃত্যু এবং আজ নিউ মেক্সিকোতে একটি অন-সেট ঘটনায় ডিজিএ পরিচালক জোয়েল সুজার গুরুতর আহত হওয়ার খবর শুনে ডিজিএ খুবই দুঃখিত।"

বল্ডউইন এই চলচ্চিত্রের সহ-প্রযোজক এবং কুখ্যাত ডাকাত 'রাস্ট'-এর চরিত্রে অভিনয় করছেন, যার ১৩ বছর বয়সী নাতি একটি দুর্ঘটনাক্রমে হত্যার জন্য দোষী সাব্যস্ত। অ্যাকলস একজন ইউএস মার্শালের চরিত্রে অভিনয় করছেন এবং ফিমেল একটি শিকারীর চরিত্রে অভিনয় করছেন। যার সাহায্যে রাস্ট তাঁর নাতিকে কারাগার থেকে বের করার চেষ্টা করছে।

- with Agency Input

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in