২০ ঘন্টা ধরে অফিসে তল্লাশির পর সোনু সুদের বাড়িতে হানা আয়কর অফিসারদের

কিছুদিন আগেই দিল্লির মুখ্যমন্ত্রীর সাথে একটি বৈঠক করেন সোনু সুদ। এরপরই তাঁর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ তুলে তল্লাশি অভিযান শুরু করে কেন্দ্রীয় সংস্থা।
২০ ঘন্টা ধরে অফিসে তল্লাশির পর সোনু সুদের বাড়িতে হানা আয়কর অফিসারদের
সোনু সুদফাইল ছবি

২০ ঘন্টা ধরে মুম্বাইয়ে সোনু সুদের অফিসে তল্লাশি চালানোর পর এবার অভিনেতার বাড়িতে হানা দিলেন আয়কর দপ্তরের অফিসাররা। বুধবার গভীর রাতে অভিনেতার অফিসে তল্লাশি অভিযান শেষ করেন অফিসাররা। আজ সকালেই ফের তাঁর বাড়িতে পৌঁছান অফিসাররা।

গতকাল সোনু সুদের অফিস সহ সম্পর্কিত ছয় জায়গায় হানা দেয় আয়কর দপ্তরের অফিসাররা। আয়কর দপ্তরের একটি সূত্র জানিয়েছে, সোনু সুদের কোম্পানি এবং লখনউয়ের একটি রিয়েল এস্টেট ফার্মের মধ্যে সম্প্রতি একটি চুক্তি হয়েছে। সেই চুক্তিতে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে। এই অভিযোগ খতিয়ে দেখতেই মুম্বাইয়ে সোনু সুদের বাড়ি, অফিস, লখনউয়ের ওই কোম্পানি সহ বেশ কয়েকটি জায়গায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সাথে একটি হাই-প্রোফাইল বৈঠক করেন অভিনেতা সোনু সুদ, যা নিয়ে অভিনেতার রাজনীতিতে যোগদানের জল্পনা তৈরি হয়। কিন্তু সেই জল্পনা নিজেই উড়িয়ে দেন সোনু সুদ। দিল্লির মুখ্যমন্ত্রীও জানান, রাজধানীর স্কুল‌ ছাত্রদের জন্য তাঁর সরকার যে মেন্টরশিপ প্রোগ্রাম চালু করেছেন, সেই 'দেশ কে মেন্টর' প্রোগ্রামের ব্র‍্যান্ড অ‍্যাম্বাসেডার হিসেবে সোনু সুদকে নিয়োগ করছেন তিনি, ‌তাই এই বৈঠক‌। এই বৈঠকের পরই অভিনেতার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ তুলে তল্লাশি অভিযান শুরু করেছে কেন্দ্রীয় সংস্থা।

এই তল্লাশিতে ইতিমধ্যেই রাজনীতির রং লেগেছে। অরবিন্দ কেজরিওয়াল ট‍্যুইটারে লিখেছেন, "সত‍্যের পথে লক্ষ লক্ষ বাধা আসবে, কিন্তু জয় সবসময় সত‍্যেরই হয়। সোনু সুদের সাথে ভারতের লক্ষ লক্ষ পরিবারের আশীর্বাদ রয়েছে, যাঁদের বিপদে পাশে দাঁড়িয়েছিলেন সোনু সুদ।"

যদিও বিজেপির তরফ থেকে বলা হয়েছে, এর সাথে রাজনীতির কোনো সম্পর্ক নেই। বিজেপি মুখপাত্র আসিফ ভামলা জানিয়েছেন, "যে কোনো ব‍্যক্তির সাথে যে কেউ দেখা করতে পারেন। এর সাথে কোনো সম্পর্ক নেই। এটা কেবল অনুসন্ধান, অভিযান নয়। যে ব‍্যক্তি দাতব‍্য প্রতিষ্ঠান পরিচালনা করছেন, জরুরী নয় যে তিনি কোনো ভুল করতে পারেন না।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.