অমরাবতীর কৃষকদের পাশে দাঁড়ালেন অভিনেতা সোনু সুদ

রাজধানী তিন জায়গায় ছড়িয়ে দেওয়ার সরকারি পরিকল্পনার বিরোধিতা করছেন অমরাবতীর কৃষকরা। তাঁদের দাবি রাজধানী থাকবে অমরাবতীই। বৃহস্পতিবার ওই আন্দোলন ৬৩২দিনে পড়েছে।
অমরাবতীর কৃষকদের পাশে দাঁড়ালেন অভিনেতা সোনু সুদ
সোনু সুদফাইল ছবি

অমরাবতীর কৃষকদের পাশে দাঁড়ালেন অভিনেতা সোনু সুদ । রাজধানী স্থানান্তরের বিরুদ্ধে ওই কৃষকরা ৬০০ দিনেরও বেশি প্রতিবাদ আন্দোলন চালিয়ে যাচ্ছেন। বৃহস্পতিবার তাঁদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন সোনু সুদ ।

বিজয়ওয়াড়া সফরে গিয়ে গন্নভরম বিমানবন্দরে নামতেই একদল কৃষক ঘিরে ধরে সোনুকে। এঁদের মধ্যে মহিলাও ছিলেন। তাঁরা সোনুর কাছে তাঁদের আন্দোলনকে সমর্থন করার আবেদন জানান। বৃহস্পতিবার ওই আন্দোলন ৬৩২দিনে পড়েছে।

ওয়াই এস জগনমীহন রেড্ডির নেতৃত্বাধীন ওয়াইএসআর সরকার চায় বিশাখাপত্তনমকে প্রশাসনিক রাজধানী, কুরনুলকে বিচারবিভাগীয় রাজধানী এবং অমরাবতীকে আইন বিভাগীয় রাজধানী করতে। রাজধানী তিন জায়গায় ছড়িয়ে দেওয়ার সরকারি পরিকল্পনার বিরোধিতা করছেন অমরাবতীর কৃষকরা। শহরের বিভিন্ন জায়গায় প্রতিবাদ বিক্ষোভ প্রদর্শন করছেন তাঁরা। তাঁদের দাবি রাজধানী থাকবে অমরাবতীই।

গতবছর কোভিড সংক্রমণ শুরু হওয়ার পর থেকে নানা সমাজকল্যাণমূলক কাজের জন্য সোনুর নাম ছড়িয়ে পড়ে। অসহায়, দুঃস্থদের পাশে অনেকবার দাঁড়াতে দেখা গেছে তাঁকে। গরীবের ভগবান, রিয়েল হিরো ইত‍্যাদি নামে ডাকা হয় তাঁকে। অমরাবতীর কৃষকদেরও পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি। বিমানবন্দরে ফ্যানেদের উষ্ণ অভ্যর্থনার মধ্যে সোনু বলেন, জনতাই আসল হিরো, তিনি সাধারণ মানুষ।

সোনু বিজয়ওয়াড়ায় যান একটি বেসরকারি হাসপাতালের উদ্বোধন করতে। ইন্দিরাকিলাদ্রি চূড়ায় কনকদুর্গা মন্দিরেও যান তিনি। সেখানে তাঁকে সাদর অভ্যর্থনা জানান মন্দির পরিচালকরা। পুরোহিতরা সোনুর হাতে প্রসাদ ও স্মারক উপহার দেন।

সাংবাদিকদের সোনু সুদ বলেন, মানুষ যাতে স্বাভাবিক জীবন যাপন করতে পারেন, তার জন্য অতিমারির দ্রুত দূরীকরণের প্রার্থনা জানিয়েছেন তিনি ভগবানের কাছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in