ধিক্কার মমতা ব্যানার্জিকে, এই জঘন্য কাজের মাশুল দিতেই হবে - করুণাময়ী কাণ্ডে সরব ঋদ্ধি সেন

এই ঘটনার নিন্দা জানিয়েছেন চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, অভিনেত্রী শ্রীলেখা মিত্র, অভিনেতা বাদশা মৈত্র সহ অনেকে। নিন্দা জানিয়ে বিবৃতিও দিয়েছেন আরও একাধিক বিশিষ্ট ব্যক্তি।
করুণাময়ী কাণ্ডে সরব ঋদ্ধি সেন
করুণাময়ী কাণ্ডে সরব ঋদ্ধি সেনগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

শান্তিপূর্ণ ও যোগ্য আন্দোলনের উপর বীভৎস আক্রমণের মাশুল দিতেই হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। করুণাময়ীতে টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীদের উপর মধ্যরাতে পুলিশি আক্রমণের প্রতিবাদে সরব হলেন অভিনেতা ঋদ্ধি সেন। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা নিয়ে ক্ষোভ উগরে দিলেন তিনি।

নিজের ফেসবুকে অভিনেতা কৌশিক সেনের ছেলে ঋদ্ধি সেন লেখেন, "ধিক্কার মমতা বন্দ্যোপাধ্যায় এবং পুলিশকে, এক শান্তিপূর্ণ, যোগ্য আন্দোলনের গায়ে এমন বীভৎস আঘাত করার জন্য। এই জঘন্য কাজের মাশুল গুনতে হবে রাষ্ট্রকে।"

বৃহস্পতিবার মধ্যরাতে করুণাময়ীতে ২০১৪ টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের আন্দোলন তুলে দেয় পুলিশ। বলপূর্বক টেনেহিঁচড়ে অনশনকারী চাকরিপ্রার্থীদের বিক্ষোভ স্থল থেকে সরানো হয়েছে বলে অভিযোগ। পুলিশের সাথে ধস্তাধস্তিতে আহত হয়েছেন একাধিক আন্দোলনকারী। গত প্রায় ৮৫ ঘণ্টা ধরে প্রথামিক শিক্ষা পর্ষদের ভবনের সামনে অবস্থান বিক্ষোভ করছিলেন তাঁরা। নিয়োগের দাবিতে আমরণ অনশনও শুরু করেছিলেন তাঁরা। আমরণ অনশনের ৬১ ঘণ্টা অতিক্রম হয়েছিল।

চাকরি প্রার্থীদের উপর পুলিশের এই আক্রমণের নিন্দা জানিয়েছেন আরও একাধিক বিশিষ্ট ব্যক্তি। বিবৃতিও দিয়েছেন তাঁরা। বিবৃতিতে লেখা রয়েছে, "এই ঘটনার তীব্র ধিক্কার জানাই। পশ্চিমবঙ্গের নাগরিকের গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ এই ঘটনা।" অপর্ণা সেন, বিনায়ক সেন কৌশিক সেন, অনির্বাণ ভট্টাচার্য প্রমুখের স্বাক্ষর রয়েছে বিবৃতিতে।

এই ঘটনার নিন্দা জানিয়েছেন চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, অভিনেত্রী শ্রীলেখা মিত্র, অভিনেতা বাদশা মৈত্র সহ অনেকে। শ্রীলেখা মিত্র বলেন, "নানারকম প্রকল্প দিয়ে মানুষকে ভুলিয়ে রাখা হয়েছে। গণতান্ত্রিক আন্দোলনকারীদের পুলিশ গ্রেফতার করছে। হুমকি দিচ্ছে ও হয়রানি করছে। আমি সোশ্যাল মিডিয়ায় এই জাতীয় বিষয়গুলির প্রতিবাদ করি বলে আমাকে কাজ দেওয়া হচ্ছে না।"

- with inputs from IANS

করুণাময়ী কাণ্ডে সরব ঋদ্ধি সেন
SFI-DYFI-র বিক্ষোভের জেরে উত্তাল করুণাময়ী, পুলিশের সাথে ধস্তাধস্তি, মীনাক্ষী সহ আটক প্রায় ২০
করুণাময়ী কাণ্ডে সরব ঋদ্ধি সেন
TMC সরকারের অনৈতিক আচরণের তীব্র প্রতিবাদ করছি - টেট উত্তীর্ণদের উপর আক্রমণের নিন্দায় অপর্ণা সেন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in