Abu Hena Rony: গাজীপুরের অনুষ্ঠানে বেলুন বিস্ফোরণে গুরুতর আহত কৌতুক অভিনেতা আবু হেনা রনি

গতকাল গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি উপস্থিত ছিলেন। এই ঘটনায় মীরাক্কেল খ্যাত আবু হেনা রনি ছাড়াও আর চারজন গুরুতর দগ্ধ ও আহত হয়েছেন।
বেলুন বিস্ফোরণের পর
বেলুন বিস্ফোরণের পরছবি - নাজমুল ইসলাম পলাশের ফেসবুক পোষ্ট থেকে সংগৃহীত

বাংলাদেশের গাজীপুর জেলা পুলিশ লাইনসে এক অনুষ্ঠানে গিয়ে গ্যাসবেলুন বিস্ফোরণে গুরুতর আহত প্রখ্যাত কৌতুক অভিনেতা আবু হেনা রনি। গতকাল গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি উপস্থিত ছিলেন। এই ঘটনায় মীরাক্কেল খ্যাত আবু হেনা রনি ছাড়াও আর চারজন গুরুতর দগ্ধ ও আহত হয়েছেন।

ঘটনার পরেই স্থানীয়দের প্রথমে শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর আঘাত বেশি থাকায় আবু হেনা রনি ও অপর এক ব্যক্তিকে ভর্তি করা হয় ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, আবু হেনার শরীরের প্রায় ২৫ শতাংশ এবং অপর দগ্ধ ব্যক্তি জিল্লুর রহমানের শরীরের প্রায় ২০ শতাংশ পুড়ে গেছে। আজ সকালেই তাঁদের হাই ডিপেনডেন্সি ইউনিটে স্থানান্তরিত করা হয়েছে। জানা যাচ্ছে, এঁদের দুজনেরই শ্বাসনালীতে ক্ষত সৃষ্টি হয়েছে। এঁদের নিয়মিত পর্যবেক্ষণে রাখা হয়েছে।

শনিবার এক ফেসবুক পোষ্টে অভিনেতা ইমদাদুল হক হৃদয় জানিয়েছেন, আবু হেনা রনিকে আইসিইউ থেকে স্পেশাল ওয়ার্ডে আনা হয়েছে। উনি কথা বলতে পারছেন।… বিশেষজ্ঞ চিকিৎসক প্যানেলের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে। ৭২ ঘণ্টার অবজারভেশনে আছেন।

এই ঘটনায় অন্য তিন আহত ব্যক্তি হলেন মোশাররফ হোসেন, ইমরান হোসেন এবং রুবেল হোসেন।

উল্লেখ্য, গতকালের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল। এই অনুষ্ঠানে প্রধান অতিথি কয়েকবার চেষ্টা করেও বেলুন ওড়াতে ব্যর্থ হন। এরপর ওই বেলুন মঞ্চের পাশে নিয়ে গিয়ে রাখা হয়। সেখানে আবারও বেলুন ওড়ানোর চেষ্টা করার সময় বিস্ফোরণ ঘটে। এই সময়েই কাছে থাকা আবু হেনা রনি অগ্নিদগ্ধ হন।

আবু হেনা রনির অগ্নিদগ্ধ হবার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন মীর-ও। নিজের ফেসবুক পোষ্টে তিনি লিখেছেন, ‘আবু হেনা রনি নিজেই আগুন। ওকে পোড়ায় কার সাধ্য? দোয়া করবেন সবাই।’

শ্রীলেখা মিত্র তাঁর ফেসবুক পোষ্টে লিখেছেন, ‘আবু হেনা রনি, তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠ বাবু।’

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in