১০০০ কোটি ব্যয়ে নতুন সংসদ ভবনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন কমল হাসানের
প্রচারে কমল হাসান এম এন এম ট্যুইটার হ্যান্ডেল থেকে

১০০০ কোটি ব্যয়ে নতুন সংসদ ভবনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন কমল হাসানের

যখন অর্ধেকের বেশি ভারত ক্ষুধার্ত, তখন ১০০০ কোটি খরচে সংসদ ভবনের যৌক্তিকতা কী? প্রধানমন্ত্রীকে প্রশ্ন অভিনেতা তথা এম এন এম প্রধানের

যখন অর্ধেকের বেশি ভারত ক্ষুধার্ত, করোনা সংক্রমণে মানুষ মারা যাচ্ছেন, তখন ১০০০ কোটি টাকা খরচ করে নতুন সংসদ ভবন তৈরির যৌক্তিকতা কী? যখন চীনের প্রাচীর তৈরি করা হয়েছিলো তখন হাজারো মানুষ মারা গেছিলো এবং শাসক বলেছিল এই প্রাচীর মানুষকে রক্ষা করার জন্য। কাকে রক্ষা করার জন্য আপনি ১০০০ কোটি টাকা ব্যয়ে সংসদ ভবন বানাচ্ছেন? দয়া করে মাননীয় প্রধানমন্ত্রী জবাব দিন। শনিবার এক ট্যুইটে একথা জানিয়েছেন তারকা রাজনীতিক কমল হাসান।

রবিবার নিজের তৈরি রাজনৈতিক দল মাক্কাল নিধি মৈয়াম-এর প্রচার শুরু করেন কমল হাসান। আগামী ২০২১ তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে কমল হাসানের নতুন রাজনৈতিক দল এম এন এম। সেই দলের পক্ষে নির্বাচনী প্রচার শুরুর আগে শনিবার কড়া ভাষায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে আক্রমণ শানালেন জনপ্রিয় অভিনেতা ও রাজনীতিক কমল হাসান।

আজ সকালে মাদুরাই থেকে আগামী ২০২১ নির্বাচনের জন্য দলীয় প্রচার শুরু করেন হাসান। এর আগে ২০১৯ লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে তামিলনাড়ুতে প্রায় ৪ শতাংশ ভোট পেয়েছিলো কমল হাসানের রাজনৈতিক দল এম এন এম। ২০২১-এর মে মাসের মধ্যে তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন সংসদ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। যদিও সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞায় আপাতত কোনো নির্মাণ কাজ করা যাবেনা। প্রায় ২০,০০০ কোটি টাকা ব্যয়ের সেন্ট্রাল ভিস্টা প্রকল্পের অংশ হিসেবেই প্রস্তাবিত নতুন সংসদ ভবনের শিলান্যাস করা হয়েছে। যা ঘিরে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in