ঘোড়া কেনাবেচা করে নির্বাচিত সরকার ক্ষমতাচ্যুত করা হচ্ছে, এটা গণতন্ত্রের কাছে হুমকি - প্রকাশ রাজ

অভিনেতা প্রকাশ রাজ
অভিনেতা প্রকাশ রাজ ফাইল ছবি সংগৃহীত

রাজস্থানের রাজনৈতিক সঙ্কট নিয়ে ট‍্যুইটারে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন অভিনেতা প্রকাশ রাজ। নাম না করে ঘোড়া কেনাবেচার মাধ্যমে বিভিন্ন রাজ‍্যের সরকার পতনের জন্য বিজেপির বিরুদ্ধে আঙুল তুললেন তিনি।

ট‍্যুইটারে অভিনেতা লেখেন, "ক্ষমতার অপব্যাবহার করে এবং ঘোড়া কেনাবেচার মাধ্যমে একটার পর একটা রাজ‍্যে নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করা হচ্ছে।... চূড়ান্ত ক্ষমতালোভী এই লোকদের জন্য একরাশ লজ্জা... গণতন্ত্রের কাছে হুমকি এটা।" এই ট‍্যুইটের ‌সাথে #SaveDemocracy ও #SpaekUpIndia হ‍্যাশট‍্যাগ ব‍্যবহার করেছেন তিনি। প্রকাশ রাজের এই ট‍্যুইট সোশ্যাল মিডিয়ায় ব‍্যাপক ভাইরাল হয়েছে।

উপমুখ‍্যমন্ত্রী শচীন পাইলট সহ বেশ কয়েকজন কংগ্রেস বিধায়কের 'বিদ্রোহী' হয়ে ওঠার পর থেকেই রাজস্থানের রাজনীতি সরগরম রয়েছে। কংগ্রেসের অভিযোগ, দলীয় বিধায়কদের টাকার লোভ দেখিয়ে বিক্ষুব্ধ করে সরকার পতনের চেষ্টা করছে বিজেপি। ইতিমধ্যেই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বিজেপি নেতা গজেন্দ্র সিং শেখাওয়াতের বিরুদ্ধে মামলা দায়ের করেছে কংগ্রেস।

প্রসঙ্গত এর আগে কর্ণাটক ও মধ‍্যপ্রদেশে ঘোড়া কেনাবেচার মাধ্যমে নির্বাচিত কংগ্রেস সরকারকে ক্ষমতাচ্যুত করে সিংহাসনে বসে বিজেপি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও অভিযোগ করেছেন, তাঁর রাজ‍্যের জোট সরকারকে ফেলে দেওয়ার চেষ্টা করছে বিজেপি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in