"ইস দেশকো গরিব হি চালাতা থা গরিব হি চালায়েগা... - আয়ুষ্মান খুরানা
আয়ুষ্মান খুরানাছবি ট্যুইটার থেকে সংগৃহীত

"ইস দেশকো গরিব হি চালাতা থা গরিব হি চালায়েগা... - আয়ুষ্মান খুরানা

যব সব ঠিক হো জায়েগা তো ইন লোগোকো ইজ্জত দেনা" - অভিনেতার অনবদ্য ট্যুইট ভাইরাল

"ইস দেশকো গরিব হি চালাতা থা গরিব হি চালায়েগা/হামে ইস সময় ভি সভি সুবিধায়ে গরিবই দিলায়েগা, অব যব সব ঠিক হো জায়েগা তো ইন লোগোকো ইজ্জত দেনা” – দেশে যখন করোনা সংক্রমণ রুখতে লকডাউন সেই সময় সামান্য কিছু শব্দের অসামান্য এক ট্যুইট জিতে নিলো নেটিজেন সহ আমজনতার হৃদয়। যে ট্যুইট, ইন্সটাগ্রাম পোস্ট এখন ভাইরাল।

তিনি বলিউডে পা রেখেছেন মাত্র কয়েকটা বছর। তবে তারই মধ্যে ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা পাকা করেছেন একের পর এক হিট ছবি উপহার দিয়ে। তারমধ্যে রয়েছে সদ‍্য মুক্তি পাওয়া 'বালা'; 'আর্টিকেল 15'; 'শুভ মঙ্গল জায়য়াদা সাবধান'। এর পাশাপাশি ভক্তদের হৃদয়ে ভালোবাসা পাওয়ার বেশ বড়সড় ভাঁড়ার মজুত করেছেন তাঁর আন্তরিক কথায়। বুঝতে পেরেছেন নিশ্চয় কোন হাটথর্বের কথা বলছি? তিনি হলেন আয়ুস্মান খুরানা।

আজ সারা বিশ্বে করোনা তার রাগবি খেলা শুরু করেছে এবং সেই প্রেক্ষাপটে তাঁর টুইটার হ‍্যান্ডেলে প্রকাশ করেছেন এক হৃদয় ছোঁয়া ভিডিও। যেখানে তিনি নিজের বাঁধা শায়রি শোনালেন। এই ভিডিওতে তিনি দেশ জুড়ে লকডাউন, সিলিং-এর ফলে উদ্ভূত সঙ্কটময় পরিস্থিতি ও অসহায় দুঃস্থদের কথা বলেছেন।

তিনি তাঁর শায়েরির মাধ্যমে বুঝিয়ে দিয়েছেন কেন তিনি অন‍্যদের থেকে আলাদা। তিনিই কোনো রাখঢাক না করেই বলতে পারেন - আমাদের মতো অভিনেতারা কেবল নামে থাকি আর টাকা দিতে পারি। আর এই অসুস্থতার বিরুদ্ধে লড়াই করেন পুলিশ আর ডাক্তারেরা। এই রোগ নিয়ে যদি আরো কিছুদিন আগে থেকে সাবধান করা যেত তবে বেঁচে যেত গরিবেরা। যে মানুষ আবর্জনা পরিস্কার করে, যে মানুষ মোট বয় - তারা এই লকডাউনে কতটা বিপদে, তার সংসার কতটা টানাপোড়েনে পড়েছে, তাতে আমাদের কিছুই আসে যায়না। কারণ আমরা ধনী আমাদের টাকা রয়েছে। আমরা সকলেই বেঁচে থেকে মরে আছি এই করোনার দাপটে। কিন্তু যখনই সব ঠিক হয়ে যাবে তখন সবাই যেন এঁদের সম্মান করি। কেননা কোন কাজই ছোট নয়।

তাঁর এই দরদী হৃদয়ের মরমী টুইট অনুরাগীদের কাছে বেশ ভাইরাল হয়েছে, ঘুরে বেড়াচ্ছে সোশ‍্যাল মিডিয়া জুড়ে। আরো একবার মন ছুঁয়ে গেলেন তিনি, যাঁর নাম আয়ুস্মান খুরানা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in