"কয়েক দিন ধরে কোনো ধর্মই আর সঙ্কটে নেই" - অনুভব সিনহা

করোনা পরিস্থিতিতে আলোচনার কেন্দ্রে চিত্র পরিচালকের তির্যক ট্যুইট
অনুভব সিনহা
অনুভব সিনহাফাইল ছবি সংগৃহীত

করোনার সংক্রমণ আটকাতে দেশ জুড়ে ২১ দিন ব্যাপী লকডাউন জারি করেছেন প্রধানমন্ত্রী। দেশে দিনের পর দিন আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে, সেইসঙ্গে মানুষের সচেতনতা নিয়েও প্রশ্ন উঠছে বারবার। এমন পরিস্থিতিতে একটি প্রশ্ন নেট দুনিয়ায় চর্চার কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে। করোনা কি তাহলে দূরে রেখেছে জাতি-ধর্ম ভেদাভেদ? সম্প্রতি এই মত ছড়িয়ে পড়েছে সমাজের বিভিন্ন স্তরে। শিল্পী মহলে এই বিষয়ে মত প্রকাশ করেছেন অনেকেই। এবার মুখ খুললেন বলিউডের বিখ্যাত পরিচালক অনুভব সিনহা।

আর্টিকেল-15 খ‍্যাত পরিচালক অনুভব সিনহা কটাক্ষের সুরে ট্যুইটে জানান, "কয়েক দিন ধরে কোনো ধর্মই আর সঙ্কটে নেই। সবকিছু ঠিক আছে, তাই না?" অনুভবের এই ট্যুইট সোশ্যাল মিডিয়ায় বেশ চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

পাশাপাশি তিনি ট্যুইটে ক্ষোভও প্রকাশ করেছেন টানা ২১ দিন ধরে লকডাউনে সমাজের খেটে খাওয়া মানুষদের কথা ভেবে। এখানেও কটাক্ষের সুরে তিনি বলেন, "যারা দিন মজুরি করে সংসার চালায়, তাঁরা যেন আমাদের জীবনকে সহজলভ্য করতে আর ফিরে না আসে। তাঁদের অক্লান্ত পরিশ্রমের জন্যই আমাদের জীবন এতো আরামদায়ক। আজ তাদের কোনো রোজগার নেই। আমরা এই সময় তাদের সাহায্যের জন্য কি করছি? আমরা তাঁদের সহযোগিতা পাওয়ার যোগ্য নই।"

গতকাল কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ১.৭ লক্ষ টাকার ত্রাণ প্যাকেজ ঘোষণা করেছেন। করোনা ভাইরাসের কারণে খাদ্য সুরক্ষা ও অন্যান্য অত্যাবশকীয় জিনিস কেনার জন্য অনুদান দেওয়া হবে এই টাকায়। দেশে এই মুহূর্তে করোনা আক্রান্তদের সংখ্যা বেড়ে হয়েছে ৭৫৩। মৃত্যু হয়েছে ১৮ জনের।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in