প্রয়াত অভিনেতা তথা প্রাক্তন সাংসদ তাপস পাল

প্রয়াত অভিনেতা তথা প্রাক্তন সাংসদ তাপস পাল
তাপস পালফাইল ছবি সংগৃহীত

প্রয়াত হলেন বাংলা সিনেমার বিশিষ্ট অভিনেতা তথা প্রাক্তন সাংসদ তাপস পাল। মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে রাত ৩টে ৩৫ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত‍্যুকালে বয়স হয়েছিল ৬১।

পারিবারিক সূত্র মারফত জানা গিয়েছে দীর্ঘদিন ধরে স্নায়ুজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। গত ১লা ফেব্রুয়ারি মুম্বাইয়ের বান্দ্রার একটি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানেই আজ ভোররাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তৃণমূলের এই প্রাক্তন সাংসদ।

১৯৫৮ সালে হুগলি জেলার চন্দননগরে জন্ম গ্রহণ করেন তাপস পাল। মাত্র ২২ বছর বয়সে তরুণ মজুমদারের 'দাদার কীর্তি' ছবিতে প্রথম অভিনয় করেন তিনি। 'অনুরাগের ছোঁয়া', 'ভালোবাসা ভালোবাসা', 'গুরুদক্ষিণা', 'সাহেব'-এর মতো একাধিক হিট ছবি উপহার দিয়েছেন বাংলা সিনেমা প্রেমীদের।

২০০১ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত তৃণমূলের টিকিটে আলিপুর কেন্দ্রের বিধায়ক ছিলেন তাপস পাল। ২০০৯ সালে নদিয়ার কৃষ্ণনগর থেকে তৃণমূলের সাংসদ হন তিনি।‌ রোজভ্যালি চিটফান্ড কান্ডের সাথে জড়িত থাকার কারণে ২০১৬ সালে সিবিআইয়ের হাতে গ্রেফতার হন তিনি। দু'বছর পর ২০১৮ সালে জামিনে মুক্তি পান তিনি। তাঁর সিনেমা জগতের ক‍্যারিয়ার সেখানেই শেষ হয়ে যায়। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চলচ্চিত্র জগতে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in