মোদীজী আগে নিজের ডিগ্রি, পরিবারের সকলের জন্ম সার্টিফিকেট দেখান

প্রধানমন্ত্রীকে ট্যুইট আক্রমণে অনুরাগ কাশ্যপ
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অনুরাগ কাশ্যপ
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অনুরাগ কাশ্যপফাইল ছবি সংগৃহীত

নাগরিকত্ব সংশোধনী আইন পাশ হওয়ার পর থেকেই এই আইনের বিরুদ্ধে সরব হয়েছিলেন বলিউডের অন‍্যতম সফল চিত্রনির্মাতা অনুরাগ কাশ‍্যপ। গত ১০ই জানুয়ারি দেশে এই আইন কার্যকর হওয়ার ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করলেন তিনি। প্রধানমন্ত্রীর শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট দেখতে চাইলেন তিনি।

১১ই জানুয়ারি নিজের ট‍্যুইটারে হিন্দিতে অনুরাগ কাশ‍্যপ লেখেন, "CAA লাগু হয়ে গেছে। মোদীজি আপনি নিজে আগে আপনার পলিটিক্যাল সায়েন্সের সমস্ত ডিগ্রি দেশের মানুষকে দেখান। এবং আপনার বাবার ও আপনার পরিবারের প্রত‍্যেকের জন্ম সার্টিফিকেট দেখান। তারপর আমাদের দেখতে চাইবেন।"

এই বিষয়ে তিনি আরও লেখেন, "আমাদের ওপর CAA লাগু করা প্রধানমন্ত্রীর পলিটিক্যাল সায়েন্সের সমস্ত ডিগ্রি দেখতে চাই আমি। মোদিজী শিক্ষিত তা আগে প্রমাণ করুন। তারপর কথা হবে।"

এর আগে এই সরকারকে "মুর্খের সরকার বলে উল্লেখ করে একটি ট‍্যুইট করেছিলেন তিনি। তিনি লেখেন, "এই সরকার‌ কেবলমাত্র ভাষণ দিতে জানে। একটা প্রশ্নেরও উত্তর দিতে জানে না। কোনো পরিকল্পনা নেই এই সরকারের। কোনও পদ্ধতিও নেই।‌ এই সরকার মুর্খের সরকার। নোটবন্দির মতোই ব‍্যর্থ‌ হবে CAA।‌ কোনো পরিকল্পনা, লক্ষ্য কিছুই নেই সরকারের।‌ কেবল মিথ্যা কথা ছাড়া।"

এই তিনটি ট‍্যুইটেই প্রতিবাদের অংশ হিসেবে #f**kCAA ব‍্যবহার করেছেন তিনি।

প্রসঙ্গত, বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের বলা হয়েছে, ২০১৪ সালের ৩১শে ডিসেম্বরের মধ্যে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে ভারতে আসা সমস্ত অ-মুসলিম ব‍্যক্তিদের ভারতীয় নাগরিকত্ব দেওয়া হবে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in