নাট্য আকাদেমির সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন মনোজ মিত্র

নাট্য আকাদেমির সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন মনোজ মিত্র
মনোজ মিত্রছবি সংগৃহীত

নাট্য একাডেমির সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন বিখ্যাত নাট্যব্যক্তিত্ব মনোজ মিত্র। একাডেমির প্রিন্সিপাল সেক্রেটারি বিবেক কুমারকে চিঠি লিখে নিজের ইস্তফার কথা জানান তিনি। মূলত শারীরিক অসুস্থতার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন মনোজ বাবু। এই সিদ্ধান্তের পেছনে কোনো রাজনৈতিক কারণ নেই বলেই জানান তিনি।

২০১৬ সালের পর আবার নতুন করে নাট্য একাডেমি কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি মনোজ মিত্রকেই করা হয়। কিন্তু নতুন কমিটি গঠনের দু সপ্তাহ পরেই ইস্তফার সিদ্ধান্ত নিলেন তিনি।

নতুন কমিটিতে রাজ্যের তথ্য সংস্কৃতি দফতরের পক্ষ থেকে রাজ্য নাট্য একাডেমির উপদেষ্টাদেরও নাম প্রকাশ করা হয়। যেখানে মোট ৪৪ জনের নাম প্রকাশ করা হয়। নতুন তালিকায় ব্রাত্য বসু, অর্পিতা ঘোষদের নাম থাকলেও তালিকা থেকে বাদ পড়ে ঊষা গঙ্গোপাধ্যায়দের, হরিমাধব মুখোপাধ্যায়ের মতো বিখ্যাত নাট্য ব্যক্তিত্বরা। এই বিষয়ে কিছুই জানতেন না মনোজ বাবু।

বিষয়টি জানার পর মর্মাহত হন তিনি। নিজের সহকর্মীদের তালিকা থেকে বাদ পড়ায় মোটেই খুশি হননি মনোজবাবু। পরে তিনি এই বিষয়ে জানান, "আমার বন্ধু - সহকর্মীদের নাম বাতিল করা হয়েছে। আমি জানতাম না। চিঠি পাওয়ার পর জেনেছি। তবে এটা দুঃখ প্রকাশ নয়। এটি অশোভন ।"

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in