ফেব্রুয়ারির ১ তারিখ থেকেই সিনেমা হলে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি

ফেব্রুয়ারির ১ তারিখ থেকেই সিনেমা হলে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি
প্রতীকী ছবি, সংগৃহীত

ফেব্রুয়ারির ১ তারিখ থেকেই সমস্ত সিনেমা হলগুলোতে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি মিললো। এই মর্মে কেন্দ্রের নতুন নির্দেশিকায় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে জানানো হয়েছে, 'স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর'(এসওপি)-এর মাধ্যমে সিনেমা হল ও থিয়েটারকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া থেকে আটকানো সম্ভব হবে।

ফিল্ম সমালোচক এবং বিশেষজ্ঞ তরণ আদর্শ নিজের ইনস্টাগ্রামে এই খবরটি শেয়ার করে জানিয়েছেন, 'বিগ নিউজ...সিনেমা হল, থিয়েটার, মাল্টিপ্লেক্স-এ ১০০শতাংশ আসনেই দর্শক ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। এসওপি লাগু করা হয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে।'

নতুন এই এসওপিতে উল্লেখ করা হয়েছে, কন্টেইনমেন্ট জোনের কোনও সিনেমা হল খোলা হবে না। দর্শকের সুরক্ষার স্বার্থে মাস্ক পরা, শরীরের তাপমাত্রা মাপার মতো কিছু নিয়ম বহাল রাখা হয়েছে। থিয়েটারগুলোতে আলাদা আলাদা আসনের ব্যবস্থা করা হয়েছে, পর পর শো টাইম রাখা হয়নি, বুকিং, সোশ্যাল ডিস্টেন্সিং, ডিজিটাল পেমেন্টের দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে।

মন্ত্রকের এই পদক্ষেপে সিনেমা হলগুলো প্রায় ৭ মাস পর খুলতে চলেছে। যদিও এর আগে হল খোলার অনুমতি পেলেও অল্প সংখ্যক দর্শক ও অল্প সংখ্যক নতুন সিনেমার কারণে সিনেমা হলগুলো ক্ষতির মুখ দেখছিল। ফিল্ম ব্যবসার সঙ্গে যুক্তরাও এই সিদ্ধান্তের ফলে নিজেদের সিনেমাগুলো দর্শকদের জন্য বড় পর্দায় দেখানোর সুযোগ পাবেন। আসন্ন বেশ কয়েকটি বিগ বাজেটের সিনেমার মধ্যে অন্যতম রণবীর-দীপিকা অভিনীত '৮৩', অক্ষয়কুমার অভিনীত 'সূর্যবংশী' এবং সলমন খান অভিনীত 'রাধে'।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in