Copa America Cup: সুযোগ নষ্টের খেসারত উরুগুয়ের, কলম্বিয়ার কাছে টাইব্রেকারে হার

রুদ্ধশ্বাস ম্যাচে কলম্বিয়ার কাছে টাইব্রেকারে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিলো উরুগুয়ে। টাইব্রেকারে কলম্বিয়ার নায়ক গোলরক্ষক ওসপিনা। দুটি গোল সেভ করে দলকে জয় এনে দিয়েছেন কলম্বিয়ার গোলরক্ষক।
Copa America Cup: সুযোগ নষ্টের খেসারত উরুগুয়ের, কলম্বিয়ার কাছে টাইব্রেকারে হার
কলম্বিয়া বনাম উরুগুয়েছবি কোপা আমেরিকা ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ম্যাচের নির্ধারিত সময়ে সুযোগ হাতছাড়া করার খেসারত দিতে হলো লুইস সুয়ারেজ, এডিনসন কাভানিদের। রুদ্ধশ্বাস ম্যাচে কলম্বিয়ার কাছে টাইব্রেকারে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিলো উরুগুয়ে। টাইব্রেকারে কলম্বিয়ার নায়ক গোলরক্ষক ওসপিনা। দুটি গোল সেভ করে দলকে জয় এনে দিয়েছেন কলম্বিয়ার গোলরক্ষক।

এদিন নির্ধারিত ৯০ মিনিট দুই দলই গোলশূন্য অবস্থায় থাকে। পুরো ম্যাচে ভালো খেলেও গোল করতে পারেনি লুইস সুয়ারেজ, এডিনসন কাভানিরা। অনেক গুলো সুযোগ পেলেও হাতছাড়া করে বসেন। কলম্বিয়ার গোলরক্ষক ওসপিনা দুরন্ত কিছু সেভ করে দলকে বাঁচিয়ে রাখেন।

চলতি কোপা আমেরিকার নিয়মে অতিরিক্ত সময়ের খেলা বাতিল করা হয়েছে। নির্ধারিত ৯০ মিনিটে ফলাফল না এলে খেলা গড়াবে টাইব্রেকারে। এদিন তাই হলো। তবে টাইব্রেকারে ভয়ঙ্কর হয়ে উঠলেন নাপোলি গোলরক্ষক ডেভিড ওসপিনা। অভিজ্ঞতার জেরেই ট্রাইবেকারে দুটি গোল সেভ করে দিলেন তিনি।

কলম্বিয়া চারটি শটের চারটিতেই গোল করতে সক্ষম হয়। দুভান জাপাতা, ডেভিনসন স্যাঞ্চেজ, ইয়েরি মিনা এবং মিগুইল বোর্জা গোল করেন কলম্বিয়ার হয়ে। অন্যদিকে উরুগুয়ের হয়ে কেবলমাত্র লুইস সুয়ারেজ এবং এডিনসন কাভানি গোল করতে সক্ষম হয়। দ্বিতীয় শট নিতে যাওয়া জিমিনিচ এবং চতুর্থ শট নিতে যাওয়া মাতিয়াস ভিনার শট আটকে নায়ক হন ওসপিনা।

কলম্বিয়া সেমিফাইনালে পাচ্ছে আর্জেন্টিনাকে। আর্জেন্টিনা ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছালো। অন্য সেমিফাইনালে ব্রাজিল মুখোমুখি হচ্ছে পেরুর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in