Copa America Cup: বলিভিয়াকে হারিয়ে প্রথম জয় উরুগুয়ের

বলিভিয়াকে ২-০ গোলে হারিয়ে চলতি কোপা আমেরিকায় প্রথম জয় পেলো উরুগুয়ে। এই জয়ের সাথে সাথেই সুয়ারেজ, কাভানিরা নিশ্চিত করেছে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার টিকিটিও।
Copa America Cup: বলিভিয়াকে হারিয়ে প্রথম জয় উরুগুয়ের
উরুগুয়ে বনাম বলিভিয়াকোপা আমেরিকা ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বলিভিয়াকে ২-০ গোলে হারিয়ে চলতি কোপা আমেরিকায় প্রথম জয় পেলো উরুগুয়ে। এই জয়ের সাথে সাথেই সুয়ারেজ, কাভানিরা নিশ্চিত করেছে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার টিকিটিও। প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে হার দিয়ে কোপা যাত্রা শুরু হয় উরুগুয়ের। দ্বিতীয় ম্যাচে চিলির সাথে ড্র করে সবচেয়ে বেশি কোপা আমেরিকার শিরোপা জয়ী দলটি। তবে আজ তিন পয়েন্ট সহজেই অর্জন করতে সক্ষম হয় অস্কার তাবারেজের ছাত্ররা। প্রতিপক্ষ বলিভিয়া তিন ম্যাচে এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি। নক আউট পর্ব থেকে ছিটকে গেছে তারা। অন্য এক ম্যাচে চিলিকে ২-০ গোলে হারিয়েছে প্যারাগুয়ে। তবে দুই দলই নিশ্চিত করেছে দ্বিতীয় রাউন্ড।

পান্তানালে এদিন বলিভিয়ার বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে উরুগুয়ে। প্রথমার্ধের ৪০ মিনিটে জাইরো কুয়েন্তেরোসের আত্মঘাতী গোলে এগিয়ে যায় সুয়ারেজরা। দ্বিতীয় গোলটি আসে ম্যাচের ৭৯ মিনিটে। ফাকুন্ডো তোরেসের পাস থেকে দুরন্ত এক গোলে উরুগুয়ের হয়ে লীড বাড়ান ম্যান ইউনাইটেডের ৪০ বর্ষীয় ফরোয়ার্ড এডিনসন কাভানি। এই দুই গোলের দৌলতেই মুখে হাসি নিয়ে মাঠ ছাড়েন তাবারেজ বাহিনী।

অন্য ম্যাচে দুই বারের কোপা চ্যাম্পিয়ন চিলিকে আটকে দিয়েছে প্যারাগুয়ে। ব্রাসিলিয়াতে অনুষ্ঠিত এই ম্যাচে দুই অর্ধে দুটি গোল করে গুস্তাফো গোমেজরা। ৩৩ মিনিটে মিগুইল আলমিরোনের বাড়ানো বল থেকে চিলির জালে প্রথম বলটি জড়ান ব্রায়ান সামুডিয়ো। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে মিগুইল আলমিরোনের পেনাল্টি থেকে শেষ গোলটি স্কোর লাইনে যুক্ত হয় এডুয়ার্ডো বেরিজ্জোদের। ২-০ ব্যবধানে গুরুত্বপূর্ণ জয় অর্জন করে প্যারাগুয়ে।

কোপা আমেরিকার গ্রুপ এ-থেকে দ্বিতীয় রাউন্ডের জন্য ইতিমধ্যেই চারটি দল নিশ্চিত হয়ে গেছে। একমাত্র বলিভিয়া বাদ পড়ছে নক আউট পর্ব থেকে। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে প্যারাগুয়ে এবং চার ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে চিলি। চতুর্থ স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট তিন ম্যাচে চার। বলিভিয়া তিন ম্যাচে এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি। আর্জেন্টিনা, প্যারাগুয়ে, উরুগুয়ে এবং বলিভিয়ার হাতে গ্রুপ পর্বের আরও একটি করে ম্যাচ রয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in