Copa America Cup: ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন মেসি

সবমিলিয়ে আন্তর্জাতিক কেরিয়ারে লিও মেসির গোল সংখ্যা ১৪৯ ম্যাচে ৭৬ টি। আর মাত্র একটি গোল করলেই আন্তর্জাতিক কেরিয়ারে তিনি ছুঁয়ে ফেলবেন ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলেকে।
Copa America Cup: ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন মেসি
পেলে ও মেসিফাইল ছবি, মার্কার সৌজন্যে

আর্জেন্টিনাকে কোপা আমেরিকার সেমিফাইনালে তুলেছেন লিওনেল মেসি। প্রথম আন্তর্জাতিক শিরোপা জয়ের দৌড় থেকে এখন মাত্র দুই ধাপ দূরে বাঁ পায়ের যাদুকর। আজ কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। লিও মেসি করেছেন এক গোল এবং দুটি অ্যাসিস্ট। সরাসরি তিন গোলেই অবদান রেখেছেন আলবিসেলেস্তাদের অধিনায়ক।

টুর্নামেন্টে এখনও পর্যন্ত চার গোল করে শীর্ষ গোলদাতার জায়গাটা মজবুত করে ফেলেছেন মেসি। সেইসঙ্গে এক নতুন রেকর্ডের দোরগোড়ায় আর্জেন্টিনা তারকা। ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন তিনি।

চলতি কোপায় চার ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার জিতেছে লিওনেল মেসি। গোল করেছেন চারটি, করিয়েছেন চারটি। সবমিলিয়ে আন্তর্জাতিক কেরিয়ারে লিও মেসির গোল সংখ্যা ১৪৯ ম্যাচে ৭৬ টি। আর মাত্র একটি গোল করলেই আন্তর্জাতিক কেরিয়ারে তিনি ছুঁয়ে ফেলবেন ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলেকে।

দেশের হয়ে ৯২ টি ম্যাচ খেলে ৭৭ টি গোল করেছেন পেলে। লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলদাতা এখন তিনিই। মেসি আর দুটি গোল করলেই লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলদাতার নজির নিজের দখলে আনতে পারবেন। পেলেকে টপকে যাওয়ার দৌড়ে রয়েছেন নেইমারও। নেইমারের আন্তর্জাতিক গোল ৬৮ টি।

আগামী ৭ ই জুলাই কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে মাঠে নামছে আর্জেন্টিনা। প্রতিপক্ষ ওসপিনার কলম্বিয়া। ব্রাসিলিয়াতে এই ম্যাচে আর্জেন্টিনার জার্সিতে ১৫০ তম ম্যাচ খেলতে নামবেন এল এম টেন। প্রথম সেমিফাইনালে রিও ডি জেনেরিওতে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল। কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল বনাম আর্জেন্টিনার মহাযুদ্ধ আশা করতে পারে ফুটবল সমর্থকরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in