Copa America Cup: নাটকীয় ম্যাচে দশ জনের ব্রাজিল সেমিফাইনালে, সামনে পেরু

ম্যাচের ৪২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে গ্যাব্রিয়েল জেসুস। বাকি সময় দশ জন নিয়ে খেলতে হয় তাদের। জেসুসের লাল কার্ড দেখার আগে চিলির বিপক্ষে ব্রাজিলের স্কোর লাইনে একটি গোল যোগ করে দেন লুকাস পাকুয়েতা।
Copa America Cup: নাটকীয় ম্যাচে দশ জনের ব্রাজিল সেমিফাইনালে, সামনে পেরু
ব্রাজিল বনাম চিলি ছবি কোপা আমেরিকা ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

নাটকীয় ম্যাচে দশ জনের ব্রাজিল পৌঁছে গেলো কোপা আমেরিকার সেমিফাইনালে। ম্যাচের ৪২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় গ্যাব্রিয়েল জেসুসকে। এরপর দ্বিতীয়ার্ধের বাকি সময়টা দশ জন নিয়েই খেলতে হয় তাদের। তবে জেসুসের লাল কার্ড দেখার আগে চিলির বিপক্ষে ব্রাজিলের স্কোর লাইনে একটি গোল যোগ করে দেন লুকাস পাকুয়েতা। এই গোলটির দৌলতেই জয় নিয়ে মাঠ ছাড়েন নেইমার, থিয়াগো সিলভা, ক্যাসিমিরোরা।

কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে চিলি শুরুটা ভালোই করে। দশ মিনিটের মাথায় একটি ভালো সুযোগ পেয়ে যায় তারা। তবে আধ ঘন্টা বাদে খেলা গুছিয়ে নেয় নেইমাররা। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই লুকাস পাকুয়েতা গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন। শেষ পর্যন্ত এই লীডই ধরে রাখতে সক্ষম হয় তারা। চিলি অনেক চেষ্টা চালালেও এডারসনকে পরাস্ত করতে পারেনি।

সেমিফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ পেরু। হাইস্কোরিং ম্যাচে প্যারাগুয়েকে ট্রাইবেকারে ৪-৩ ব্যবধানে হারায় পেরু। নির্ধারিত ৯০ মিনিটে এই দুই দলের স্কোর ছিলো ৩-৩। কোপা আমেরিকার নিয়মে অতিরিক্ত ৩০ মিনিট নেই, তাই নির্ধারিত সময়ের পরেই শুরু হয় ট্রাইবেকার।

ম্যাচের ১১ মিনিটে গুস্তাফো গোমেজের গোলে এগিয়ে যায় প্যারাগুয়ে। তবে দশ মিনিট বাদেই গুস্তাফো গোমেজ আত্মঘাতী গোল করে পেরুকে সমতা উপহার দেন। ৪১ মিনিটে জিয়ানলুকা লাপাডুলার গোলে আবার এগিয়ে যায় পেরু।

প্রথমার্ধের ইনজুরি টাইমে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় গুস্তাফো গোমেজকে। এরপর দশ জনের প্যারাগুয়ে বাকি সময়টা লড়াই করে। ম্যাচের ৮৫ মিনিটে অবশ্য লাল কার্ড দেখেন পেরুর আন্দ্রে কারেল্লা। ২-১ গোলে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে জুনিয়র অলনসোর গোলে সমতা আসে প্যারাগুয়ের। এরপর ৮০ মিনিটে ইয়সমিরের গোলে পেরু এগিয়ে গেলেও, ৮৫ মিনিটে প্যারাগুয়ের হয়ে গোল পরিশোধ করেন গ্যাব্রিয়েল আভালেস।

ট্রাইবেকারে দুই গোলরক্ষকের লড়াইয়ে পেরুই শেষ হাসি হাসে। ৪-৩ ব্যবধানে ট্রাইবেকার জিতে ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনালে অপেক্ষা করছে তারা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in