Copa America Cup: রাত পোহালেই সেমিফাইনালে পেরুর মুখোমুখি ব্রাজিল
ফাইল ছবি, ব্রাজিল ফুটবল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Copa America Cup: রাত পোহালেই সেমিফাইনালে পেরুর মুখোমুখি ব্রাজিল

টুর্নামেন্টের হট ফেভারিট ব্রাজিলকেই এগিয়ে রাখছে ফুটবল বোদ্ধারা। তবে পেরু অঘটন ঘটানোর জন্য প্রস্তুত। ফুটবল বিশ্ব ইতিমধ্যেই ব্রাজিল বনাম আর্জেন্টিনার ফাইনালের মহাযুদ্ধের জন্য অপেক্ষা শুরু করে দিয়েছে।

রাত পোহালেই কোপা আমেরিকার মেগা সেমিফাইনালের মহারণ। ভারতীয় সময় ভোর সাড়ে চারটায় রিও ডি জেনেরিওতে পেরুর মুখোমুখি হচ্ছে স্বাগতিক তথা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল। টুর্নামেন্টের হট ফেভারিট ব্রাজিলকেই এগিয়ে রাখছে ফুটবল বোদ্ধারা। তবে পেরু অঘটন ঘটানোর জন্য প্রস্তুত। ফুটবল বিশ্ব ইতিমধ্যেই ব্রাজিল বনাম আর্জেন্টিনার ফাইনালের মহাযুদ্ধের জন্য অপেক্ষা শুরু করে দিয়েছে।

গ্রুপ পর্বে এই পেরুর বিপক্ষে ৪-০ ব্যবধানে বড় জয় নিয়ে কোপা অভিযান শুরু করেছিলো ব্রাজিল। চলতি টুর্নামেন্টে অপ্রতিরোধ্য তিতের দল। গ্রুপ পর্বের চার ম্যাচের একটিতেও হারের মুখ দেখেনি ব্রাজিল। তিনটি জয় এবং একটি ড্র নিয়ে ১০ পয়েন্টের সাথে শীর্ষস্থানে থেকে কোয়ার্টারে গিয়েছিলো নেইমার, ক্যাসিমিরোরা। গ্রুপ পর্বে তারা গোল করেছে ১০ টি এবং হজম করেছে মাত্র ২ টি। কোয়ার্টার ফাইনালে চিলিকে হারিয়েছে ১-০ গোলে।

অন্যদিকে গ্রুপ পর্বের হারের মধুর বদলা সেমিফাইনালে নিতে মরিয়া পেরু। ফিফা র‍্যাঙ্কিং-এর ২৭ নম্বর দেশটি ইকুয়েডর, কলম্বিয়াকে পেছনে ফেলে গ্রুপ পর্ব শেষ করেছে দ্বিতীয় স্থানে। ৪ ম্যাচের মধ্যে ২ টিতে জিতেছে এবং ড্র করেছে ১ টি ম্যাচে। কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ প্যারাগুয়েকে ট্রাইবেকারে হারিয়ে সেমিফাইনালে উঠেছে পেড্রো গালেসের দল।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ: এডারসন, দানিলো, মার্কুইনহোস, থিয়াগো সিলভা, রেনান লোদী, ক্যাসিমিরো, ফ্রেড, লুকাস পাকুয়েতা, রবার্টো ফিরমিনো, রিচার্লিসন, নেইমার।

পেরুর সম্ভাব্য একাদশ: পেড্রো গালেস, মিগুইল ত্রাউকো, আন্ডারসন সান্তামারিয়া, ক্রিশ্চিয়ান রামোস, আলদো করজো, রেনাটো তাপিয়া, ক্রিশ্চিয়ান কুয়েভা, ইয়সমির ওতুন, সের্জিও পেনা, সান্তিয়াগো ওরমিনো, জিয়ানলুকা লাপাডুলা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in