Copa America Cup: মেসি ম্যাজিকে ভর করে ইকুয়েডরকে হারালো আর্জেন্টিনা

আবারও মেসি ম্যাজিক ভর করে জিতলো আর্জেন্টিনা। প্রথম দুই গোল এসেছিলো মেসির বাড়ানো পাস থেকেই। শেষ বাঁশি বাজানোর ঠিক আগের মুহূর্তেই বাঁকানো ফ্রি কিক থেকে দুরন্ত গোল করে ফিনিশিংটা করলেন নিজের স্টাইলেই।
Copa America Cup: মেসি ম্যাজিকে ভর করে ইকুয়েডরকে হারালো আর্জেন্টিনা
আর্জেন্টিনা বনাম ইকুয়েডরছবি কোপা আমেরিকা ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আবারও মেসি ম্যাজিক। আবারও জিতলো আর্জেন্টিনা। আর্জেন্টিনার প্রথম দুই গোল এসেছিলো মেসির বাড়ানো পাস থেকেই। রেফারির শেষ বাঁশি বাজানোর ঠিক আগের মুহূর্তেই বাঁকানো ফ্রি কিক থেকে দুরন্ত গোল করে ফিনিশিংটা করলেন নিজের স্টাইলেই। শেষবার ১৯৯৩ সালে কোপা আমেরিকা জিতেছিলো আর্জেন্টিনা। এবার সেই দীর্ঘদিনের প্রতীক্ষার সমাপ্তি ঘটাতে বদ্ধ পরিকর আলবিসেলেস্তারা। রদ্রিগো দে পল, লউটারো মার্টিনেজ এবং লিওনেল মেসির গোলে ইকুয়েডরকে ৩-০ গোলে হারালো লিওনেল স্কালোনির দল।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। ম্যাচের ৪০ মিনিটে লিওনেল মেসির পাস থেকে গোল করে স্কালোনিদের এগিয়ে দেন রদ্রিগো দে পল। প্রথমার্ধে এই লীডই বজায় থাকে। দ্বিতীয়ার্ধের শুরু থেকে বলের উপর অধিক নিয়ন্ত্রণ রাখতে শুরু করে আর্জেন্টিনা।

বলের ওপর নিয়ন্ত্রণ রাখলেও স্কোর লাইনে ব্যবধান বাড়াতে বেশ অসুবিধা হচ্ছিলো মেসিদের। তবে সেই প্রতীক্ষা শেষ হয় ম্যাচের ৮৪ মিনিটে। মেসির বাড়ানো পাস থেকে লউটারো মার্টিনেজ গোল করে আর্জেন্টিনাকে ২-০ গোলে এগিয়ে দেন।

নির্ধারিত সময়ের শেষে যোগ করা ইনজুরি টাইমে ফুটবল বিশ্ব এক মধুর ফ্রি কিকের সাক্ষী হলেন। বল পায়ে সেই জাদুকর মেসি। দুরন্ত এক ফ্রি কিকে ইকুয়েডরের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন তিনি। এই নিয়ে চলতি টুর্নামেন্টে মেসি চতুর্থ গোলটি করলেন। কোপা আমেরিকার শীর্ষ গোলদাতা তিনিই।

সেমিফাইনালে আর্জেন্টিনা মুখোমুখি হবে কলম্বিয়ার। ট্রাইবেকারে উরুগুয়ের বিদায় ঘন্টা বাজিয়ে শেষ চারে পৌঁছেছেন ডেভিড ওসপিনারা। আগামী ৭ ই জুলাই সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে দুই দল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in