Copa America Cup: আর্জেন্টিনার বদলে আমেরিকা? আয়োজক দেশ নিয়ে এখনও ধোঁয়াশা

প্রথমে আর্জেন্টিনা ও কলম্বিয়াকে আয়োজক দেশ হিসেবে বেছে নেওয়া হলেও রাজনৈতিক অস্থিরতার কারণে কলম্বিয়াকে সহ আয়োজক থেকে বাদ দেওয়া হয়। এখনও পর্যন্ত কেবল আর্জেন্টিনাতেই কোপা আমেরিকা অনুষ্ঠিত হওয়ার কথা
Copa America Cup: আর্জেন্টিনার বদলে আমেরিকা? আয়োজক দেশ নিয়ে এখনও ধোঁয়াশা
ফাইল ছবি সংগৃহীত

লাতিন আমেরিকার সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট কোথায় অনুষ্ঠিত হবে তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল এখনও টুর্নামেন্ট আয়োজনের জন্য সঠিক জায়গা খুঁজছে। বিভিন্ন সংবাদ মাধ্যমের সূত্রে খবর, কোপা আমেরিকা অনুষ্ঠিত হতে পারে মার্কিন যুক্তরাষ্ট্রে।

প্রথমে আর্জেন্টিনা এবং কলম্বিয়াকে আয়োজক দেশ হিসেবে বেছে নেওয়া হলেও রাজনৈতিক অস্থিরতার কারণে কলম্বিয়াকে সহ আয়োজক থেকে বাদ দেওয়া হয়। এখনও পর্যন্ত কেবল আর্জেন্টিনাতেই কোপা আমেরিকা অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু আর্জেন্টিনাতে করোনা পরিস্থিতি ক্রমশ বাড়ছে। দেশজুড়ে লকডাউন এবং সমস্ত ফুটবল টুর্নামেন্ট বন্ধ। তাই কনমেবল মরিয়া চেষ্টা চালাচ্ছে আয়োজনের বিকল্প সমাধান খুঁজতে। তবে শেষ পর্যন্ত আর্জেন্টিনাতেই অনুষ্ঠিত হয় নাকি যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়া হয়, তা সময়ই বলে দেবে।

২০২০ সালে কোপা আমেরিকা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতিতে তা স্থগিত রাখা হয়। আগামী ১৩ ই জুন থেকে ১০ ই জুলাই পর্যন্ত এই আসর বসবে। পুনরায় টুর্নামেন্ট স্থগিত রাখার বিষয়ে কনমেবলের তরফ থেকে এখনও কিছু জানানো হয়নি। কলম্বিয়াকে সহ আয়োজক দেশ থেকে বাদ দেওয়ার পর চিলি, ইকুয়েডর এবং ভেনিজুয়েলা সবাই এই টুর্নামেন্টের সহ-আয়োজক হওয়ার প্রস্তাব দিলেও কনমেবল তা গ্রহণ করেনি।

গতবার কোপা আমেরিকা অনুষ্ঠিত হয় ব্রাজিলে। ২০১৯ এ নিজেদের ঘরেই শিরোপা রাখে ব্রাজিল। এবারের লড়াই ১০ টি দেশের মধ্যে। কোপা আমেরিকার তরফে এই টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য বাইরের দলকে আমন্ত্রণ জানানো হয়ে থাকে। করোনার প্রকোপে বিশ্ব জর্জরিত হওয়ার আগে অস্ট্রেলিয়া এবং কাতারকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু বর্তমান পরিস্থিতিতে কেবল দক্ষিণ আমেরিকার দশটি দলই এবারের আসরে নামছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in