Copa America: লুকাস পাকুয়েতার গোলে পেরুকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

ফাইনালে ব্রাজিল মুখোমুখি হবে অন্য সেমিফাইনালে আর্জেন্টিনা বনাম কলম্বিয়ার মধ্যে জয়ী দলের সাথে। ফুটবল সমর্থকরা ইতিমধ্যেই আর্জেন্টিনা বনাম ব্রাজিলের লড়াই দেখার জন্য কাউন্টডাউন শুরু করে দিয়েছে।
Copa America: লুকাস পাকুয়েতার গোলে পেরুকে হারিয়ে ফাইনালে ব্রাজিল
ছবি কোপা আমেরিকা ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

পেরুকে হারিয়ে টানা দ্বিতীয়বার কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল। রিও ডি জেনেরিওতে গতবারের ফাইনালিস্ট পেরুকে এবার সেমিফাইনালে সামনে পেয়েছিলো ব্রাজিল। লুকাস পাকুয়েতার একমাত্র গোলে পেরুকে বিদায় জানিয়ে ফাইনালে প্রবেশ করেছে নেইমাররা। দশম কোপা আমেরিকার শিরোপা জয়ের থেকে আর মাত্র এক ধাপ দূরে তিতের দল। ফাইনালে ব্রাজিল মুখোমুখি হবে অন্য সেমিফাইনালে আর্জেন্টিনা বনাম কলম্বিয়ার মধ্যে জয়ী দলের সাথে। ফুটবল সমর্থকরা ইতিমধ্যেই আর্জেন্টিনা বনাম ব্রাজিলের লড়াই দেখার জন্য কাউন্টডাউন শুরু করে দিয়েছে।

গতবার কোপা আমেরিকার শিরোপা জয় করেছিলো ব্রাজিল। ফাইনালে সেবার পেরুর স্বপ্ন ভঙ্গ করেই ঘরে তুলেছিলো শিরোপা। এবার গ্রুপ পর্বের শুরুর ম্যাচেই পেরুকে সামনে প্রায় ব্রাজিল। ৪-০ গোলে জয় ছিনিয়ে কোপা অভিযান শুরু করে ক্যাসিমিরো, ফ্রেড, নেইমাররা। গ্রুপ পর্বের হারের বদলা পেরু নিতে চেয়েছিলো সেমিফাইনালের মঞ্চে। তবে সে স্বপ্ন অধরাই থাকলো রিকার্ভো গারেকাদের।

রিওতে ৪-২-৩-১ ফর্মেশনে ব্রাজিল দল মাঠে নামান তিতে। রিকার্ভো গারেকা দল নামান ৫-৪-১ ফর্মেশনে। ম্যাচের শুরু থেকেই প্রভাব দেখাতে থাকে ব্রাজিল। তবে পেরু গোলরক্ষক পেদ্রো গালেসকে পরাজিত করা সহজ কাজ ছিলোনা। অবশেষে ম্যাচের ৩৫ মিনিটে গোলের মুখ দেখতে পায় ব্রাজিল। নেইমারের বাড়ানো পাস থেকে বাঁ পায়ের শটে গালেসকে পরাজিত করে পেরুর জালে বল জড়িয়ে দেন লুকাস পাকুয়েতা। শেষ পর্যন্ত এই লীডই ধরে রাখে ব্রাজিল। নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো গোলের দেখা পায়নি দুই পক্ষই। ব্রাজিলের রক্ষণভাগ এই ম্যাচে কার্যত দুর্ভেদ্য ছিলো।

কোয়ার্টার ফাইনালের পর এবার সেমিফাইনালেও দলকে জয় এনে দিলেন পাকুয়েতা। কোয়ার্টার ফাইনালে অলিম্পিক লিঁওর এই মিডফিল্ডারের একমাত্র গোলেই জয় পায় ব্রাজিল। সেমিতেও গোল করে ব্রাজিলকে ফাইনালে তুললেন তিনি। জাতীয় দলের জার্সি গায়ে প্রথম বার টানা দুই ম্যাচে গোল পেলেন পাকুয়েতা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in