Copa America: গুইদো রদ্রিগেজের গোলে উরুগুয়ের বিপক্ষে জয় পেলো আর্জেন্টিনা

কোপা আমেরিকার গ্রুপ এ'র লীগ টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। মেসিদের পয়েন্ট চার। আর্জেন্টিনার সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চিলি। এক ম্যাচের একটিতেই জয়ের সাথে প্যারাগুয়ে রয়েছে তৃতীয় স্থানে।
Copa America: গুইদো রদ্রিগেজের গোলে উরুগুয়ের বিপক্ষে জয় পেলো আর্জেন্টিনা

গুইদো রদ্রিগেজের একমাত্র গোলে উরুগুয়েকে হারিয়ে চলতি কোপা আমেরিকায় প্রথম জয় এলো আর্জেন্টিনা শিবিরে। এই জয়ের সুবাদে গ্রুপ এ'র শীর্ষে উঠে গেছে লিওনেল স্কালোনিরা। অন্যদিকে হার দিয়ে কোপা অভিযান শুরু করলো এডিনসন কাভানি, লুইস সুয়ারেজরা। কোপা আমেরিকার অন্য এক ম্যাচে বলিভিয়াকে ১-০ গোলে রুখে দিলো চিলি। চিলির হয়ে এই ম্যাচে জয়সূচক গোলটি করেন বেন ব্রেরেটন।

কোপা আমেরিকার ইতিহাসে সবচেয়ে সফল দল উরুগুয়ে। তারপরেই রয়েছে আর্জেন্টিনা। তাই এই দুই লাতিন আমেরিকার পরাশক্তিদের লড়াই যে কাঁটায় কাঁটায় হবে তার আভাস আগে থেকেই ছিলো। তবে ম্যাচের আগে কিছুটা হলেও অস্বস্তিতে ছিলেন মেসিরা। তার কারণ শেষ তিন ম্যাচে তাঁরা জিততেই ভুলে গেছিলেন। কোপা আমেরিকার প্রথম ম্যাচে চিলির কাছে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয় আলবিসেলেস্তাদের। আজ জিততে একপ্রকার মরিয়াই ছিলো আর্জেন্টিনা।

প্রথমার্ধের ১৩ মিনিটেই গোলের দেখা পায় মেসি বাহিনী। রড্রিগো ডি পল কর্নার থেকে বল বাড়ান মেসিকে। আর মেসির ক্রস থেকে দুরন্ত এক হেডে উরুগুয়ের জালে বল জড়িয়ে আর্জেন্টিনার জার্সিতে প্রথম গোলটি পেয়ে যান গুইদো রদ্রিগেজ। এই এক গোলের লীড শেষ পর্যন্ত ধরে রাখে স্কালোনির ছাত্ররা।

ভারতীয় সময় দিবাগত রাত আড়াইটার সময় মাঠে নেমেছিলো চিলি এবং বলিভিয়া। প্রথম ম্যাচে আর্জেন্টিনার সাথে পয়েন্ট ভাগাভাগির পর দ্বিতীয় ম্যাচে প্রথম জয়ের স্বাদ পেলেন ক্লাদিও ব্র্যাভোরা। প্রথমার্ধের ১০ মিনিটেই জয়সূচক গোলটি যোগ হয় চিলির স্কোর লাইনে। এডুয়ার্ডো ভারগাসের বাড়ানো পাস থেকে গোলটি করেন বেন ব্রেরেটন।

এখন কোপা আমেরিকার গ্রুপ এ'র লীগ টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। মেসিদের পয়েন্ট চার। আর্জেন্টিনার সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চিলি। এক ম্যাচের একটিতেই জয়ের সাথে প্যারাগুয়ে রয়েছে তৃতীয় স্থানে। চতুর্থ স্থানে থাকা উরুগুয়ে প্রথম ম্যাচেই হারের মুখ দেখলো এবং পঞ্চম স্থানে থাকা বলিভিয়া দুই ম্যাচে পয়েন্টের খাতা খুলতে পারেনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in