Copa America: মেসির স্বপ্নপূরণ করলেন ডি মারিয়া, ২৮ বছর পর শিরোপা জিতলো আর্জেন্টিনা

ম্যাচের ২২ মিনিটেই রদ্রিগো দে পলের পাস থেকে মেসিদের এগিয়ে দিলেন ১১ নম্বর জার্সিধারী ডি মারিয়া। এই লীড শেষ পর্যন্ত ধরে রাখে আর্জেন্টিনা। সেলেসাওরা অসংখ্য চেষ্টা করেও গোল পরিশোধ করতে পারেনি।
Copa America: মেসির স্বপ্নপূরণ করলেন ডি মারিয়া, ২৮ বছর পর শিরোপা জিতলো আর্জেন্টিনা
মেসি এবং ডি মারিয়াছবি কোপা আমেরিকার ট্যুইটার হ্যন্ডলের সৌজন্যে

দীর্ঘ ২৮ বছরের পর শিরোপা খরা কাটালো আর্জেন্টিনা। শেষবার ১৯৯৩ সালে কোপা শিরোপা জিতেছিলো আলবিসেলেস্তারা। এরপর চারটি ফাইনাল খেললেও জয় ছিলো অধরা। অবশেষে আবারও শিরোপা জয়ের স্বাদ পেলো আর্জেন্টিনা। রদ্রিগো দি পলের পাস থেকে গোল করে আর্জেন্টিনাকে স্বপ্নের শিরোপা জেতালেন অ্যাঞ্জেল ডি মারিয়া। বার্সা মহাতারকা লিওনেল মেসি অবশেষে হাতে তুললেন দেশের হয়ে প্রথম আন্তর্জাতিক শিরোপা। ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে উরুগুয়ের সমান সংখ্যক রেকর্ড ১৫ টি কোপা শিরোপা জিতলো আর্জেন্টিনা।

একটি আন্তর্জাতিক শিরোপা ঘরে তোলার জন্য চাতকের মতো অপেক্ষা করছিলো আর্জেন্টিনা, অপেক্ষা করছিলেন লিও মেসি। অবশেষে সেই স্বপ্ন পূরণ হলো। ম্যাচের ২২ মিনিটেই রদ্রিগো দে পলের পাস থেকে মেসিদের এগিয়ে দিলেন ১১ নম্বর জার্সিধারী পিএসজি মিডফিল্ডার ডি মারিয়া। এই লীড শেষ পর্যন্ত ধরে রাখে আর্জেন্টিনা। সেলেসাওরা অসংখ্য চেষ্টা করেও গোল পরিশোধ করতে পারেনি। নেইমার, ক্যাসিমিরোদের দশম কোপা শিরোপা জয়ের জন্য অপেক্ষা আরও বাড়লো।

রিও ডি জেনেরিওর মারাকানায় ব্রাজিলকে হারানো স্বপ্নের মতো। তিতের অধীনে নিজেদের দেশের মাটিতে ব্রাজিল এর আগে হারের মুখ দেখেনি। মারকানাতে ব্রাজিল শেষবার হেরেছিলো ১৯৫০ সালে। দীর্ঘ ৭১ বছর পর আবার মারাকানায় পরাজয়ের স্বাদ পেলো সেলেসাওরা। লিওনেল মেসির আর্জেন্টিনা স্বাগতিক ব্রাজিল থেকে নিজেদের দেশে নিয়ে গেলো পৃথিবীর সবচেয়ে প্রাচীন মহাদেশীয় ফুটবল টুর্নামেন্টের ৪৭ তম সংস্করণের শিরোপাটি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in