WB Election 21: কোটি টাকায় BJP-র টিকিট বিক্রির অভিযোগ তৃণমূল ত্যাগী শ্যামাপ্রসাদের

তৃণমূলের পর এবার বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা হতেই বিক্ষুব্ধের পরিমাণ ক্রমশই বাড়ছে। বিজেপির সাথে দীর্ঘদিনের সম্পর্ক ত্যাগ করছেন একাধিক নেতা। এমনকি সদ্য তৃণমূল থেকে বিজেপিতে আসা নেতারাও ক্ষুব্ধ।
WB Election 21: কোটি টাকায় BJP-র টিকিট  বিক্রির অভিযোগ তৃণমূল ত্যাগী শ্যামাপ্রসাদের
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ফাইল ছবি সংগৃহীত

তৃণমূলের পর এবার বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা হতেই দিকে দিকে বিক্ষুব্ধের পরিমাণ ক্রমশই বাড়ছে। বিজেপির সাথে দীর্ঘদিনের সম্পর্ক ত্যাগ করে দিচ্ছেন একাধিক নেতা। এমনকি সদ্য তৃণমূল থেকে বিজেপিতে আসা নেতারাও ক্ষুব্ধ।

গত নভেম্বরে শুভেন্দু অধিকারী তৃণমূল ত্যাগ করে বিজেপিতে গেলে তৃণমূলের একাধিক নেতা বিজেপির দিকে পা বাড়িয়েছিলেন। বাঁকুড়া জেলা তৃণমূলের সহ সভাপতি তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ও শুভেন্দু অধিকারীকে অনুসরণ করে বিজেপিতে আসেন। কিন্তু বিজেপির প্রার্থী তালিকায় নাম না থাকায় ক্ষোভে ফেটে পড়েন। অভিযোগ করেন বিষ্ণুপুর বিধানসভার টিকিট সাড়ে তিন কোটি টাকায় বিক্রি করেছে বিজেপি নেতৃত্ব। প্রসঙ্গত, বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী হয়েছেন তন্ময় ঘোষ। তিনিও সদ্য বিজেপিতে যোগ দিয়েছেন।

সূত্রের খবর শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় আবার তাঁর পুরানো দল তৃণমূলে ফিরতে চাইছেন। সেই বিষয়ে সরাসরি অবশ্য তিনি কোনো মন্তব্য করেননি। বিজেপিতে যোগ দিলেও কোনো সদস্যপদ তিনি নেননি বলেও জানান। তাঁর পুরানো দলে ফিরে আসার জল্পনা আরও বেড়েছে যখন তিনি দুর্গাপুর রেসিডেন্সিতে মুখ্যমন্ত্রীকে দেখতে আসেন।

অন্যদিক চুঁচুড়া থেকে বিজেপি প্রার্থী হয়েছেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তারপরই রাজনীতি থেকে অবসর নিলেন চুঁচুড়ার বিজেপি নেতা সুবীর নাগ। এবারে বিধানসভা নির্বাচনে বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকার হেভিওয়েট নাম ছিল তিনি। কিন্তু বিজেপি টিকিট দিয়েছে হুগলির সাংসদ লকেটকে।

কর্মী অসন্তোষ সিঙ্গুরেও। সিঙ্গুরে রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে প্রার্থী করায় ব‍্যাপক বিক্ষোভ দেখাল স্থানীয় কর্মীরা। মাত্র এক সপ্তাহ আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েই প্রার্থী। বিজেপির এই সিদ্ধান্ত ক্ষুব্ধ দলীয় কর্মীরা। পছন্দের নেতাকে নির্দল প্রার্থী হিসেবে দাঁড় করানোর হুঁশিয়ারিও দিলেন তাঁরা। একইভাবে বিক্ষুব্ধ উত্তরপাড়ার বিজেপি কর্মীরা। সেখানে বিজেপি প্রার্থী হয়েছেন সদ্য তৃণমূল ত্যাগী প্রবীর ঘোষাল। ইতিমধ্যে প্রার্থী নিয়ে মনমালিন্যে বিজেপি ত্যাগ করেছেন শোভন-বৈশাখীও। প্রার্থী তালিকা ঘোষণা হতেই নেতা-কর্মী-সমর্থকদের অসন্তোষে জেরবার বিজেপি নেতৃত্ব।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in