WB Election 21: আরও ১৩ কেন্দ্রে প্রার্থী  ঘোষণা বিজেপির, নাম নেই মিঠুন চক্রবর্তীর
ফাইল ছবি

WB Election 21: আরও ১৩ কেন্দ্রে প্রার্থী ঘোষণা বিজেপির, নাম নেই মিঠুন চক্রবর্তীর

চৌরঙ্গী ও কাশিপুর-বেলগাছিয়া থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন যথাক্রমে দেবব্রত মাঝি ও শিবাজি সিংহ রায়। এছাড়াও আলিপুরদুয়ার কেন্দ্রে বিজেপির ঘোষিত প্রার্থী অশোক লাহিড়ী বালুরঘাটের প্রার্থী হচ্ছেন।

বিজেপিতে যোগ দিয়েই তড়িঘড়ি বাংলার ভোটার হয়েছিলেন তিনি। জল্পনা ছিল আসন্ন বিধানসভা নির্বাচনে কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন তিনি। কিন্তু মঙ্গলবার প্রকাশিত বিজেপির প্রার্থী তালিকায় জায়গা পেলেন না মহাগুরু মিঠুন চক্রবর্তী।

চৌরঙ্গী ও কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রের প্রার্থী বদল সহ আরো ১৩টি আসনের প্রার্থী ঘোষণা করলো বিজেপি। চৌরঙ্গী থেকে বিজেপি প্রার্থী ঘোষণা করা হয়েছিল প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্রকে এবং কাশীপুর-বেলগাছিয়া থেকে প্রার্থী করা হয়েছিল ওই কেন্দ্রের বিদায়ী তৃণমূল বিধায়ক মালা সাহার স্বামী তরুণ সাহাকে। এই দু'জনই বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করতে অস্বীকার করেছেন। নতুন প্রার্থী তালিকায় চৌরঙ্গী ও কাশিপুর-বেলগাছিয়া থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন যথাক্রমে দেবব্রত মাঝি ও শিবাজি সিংহ রায়কে।

এছাড়াও আলিপুরদুয়ার কেন্দ্রে বিজেপির ঘোষিত প্রার্থী অশোক লাহিড়ীকে বালুরঘাটের প্রার্থী করা হয়েছে।

মতুয়া অধ‍্যুষিত তিন কেন্দ্র - গাইঘাটা, বনগাঁ উত্তর এবং বাগদাতে প্রার্থী ঘোষণা করেছে আজ বিজেপি। মতুয়া সম্প্রদায়েরই কাউকে প্রার্থী করা হবে কিনা, তা নিয়ে গত কয়েকদিন ধরে জল্পনা চলছিল। মতুয়াদের ক্ষোভ প্রশমনে তাই গাইঘাটা কেন্দ্রে প্রার্থী করা হল সুব্রত ঠাকুরকে, যিনি সাংসদ শান্তনু ঠাকুরের ভাই। ২০১৫ সালে লোকসভা উপনির্বাচনে তৃণমূলের মমতাবালা ঠাকুরের কাছে পরাজিত হয়েছিলেন তিনি।

এক নজরে আজকের ঘোষিত ১৩ জন প্রার্থী -

চৌরঙ্গি – দেবব্রত মাঝি

কাশীপুর-বেলগাছিয়া – শিবাজী সিংহ রায়

বাগদা - বিশ্বজিৎ দাস

বনগাঁ উত্তর - অশোক কীর্তনিয়া

গাইঘাটা - সুব্রত ঠাকুর

রাসবিহারী- সুব্রত সাহা

বহরমপুর - সুব্রত মৈত্র

বালুরঘাট - অশোক লাহিড়ী

দার্জিলিং - নিরজতামাং জিম্বা

কার্শিয়াং - বিষ্ণুপ্রসাদ শর্মা

করণদিঘি - সুভাষ সিংহ

ইটাহার - অমিতকুমার কুণ্ডু

কালিম্পং - শুভ প্রধান

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in