WB Election 21: “আমি নিজেই বলছি, দাঁড়াব না” -বিজেপির প্রার্থী তালিকায় নাম দেখে ক্ষুব্ধ শিখা মিত্র

শিখা মিত্র জানান, "আমি কোনোমতেই বিজেপির হয়ে দাঁড়াচ্ছি না। ভুয়ো সংবাদ প্রচারিত হচ্ছে। এটা আদৌ বিশ্বাসযোগ্য নয়। আমি নিজেই বলছি, আমি দাঁড়াব না।"
WB Election 21: “আমি নিজেই বলছি, দাঁড়াব না” -বিজেপির প্রার্থী তালিকায় নাম দেখে ক্ষুব্ধ শিখা মিত্র
ফাইল ছবি

১৮ মার্চ, কলকাতা- বিজেপির প্রার্থী তালিকায় নিজের নাম শুনলেই ক্ষুব্ধ হয়ে উঠলেন প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্র। স্পষ্ট জানিয়ে দিলেন, বিজেপির হয়ে দাঁড়ানোর কোনো প্রশ্নই নেই। একই দাবি, কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রের বিজেপি প্রার্থী তরুণ সাহা, যিনি ওই কেন্দ্রেরই তৃণমূলের বিদায়ী বিধায়ক মালা সাহার স্বামী।

আজই বাকি থাকা ১৪৮ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। সেখানেই কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী চৌরঙ্গী কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হিসেবে শিখা মিত্রের নাম ঘোষণা করেন। এরপরই একটি ভিডিও বার্তার মাধ্যমে শিখা মিত্র জানান, "আমি কোনোমতেই বিজেপির হয়ে দাঁড়াচ্ছি না। ভুয়ো সংবাদ প্রচারিত হচ্ছে। এটা আদৌ বিশ্বাসযোগ্য নয়। আমি নিজেই বলছি, আমি দাঁড়াব না।"

প্রসঙ্গত, বেশ কয়েকদিন ধরেই রাজনৈতিক মহলে তৃণমূলের প্রাক্তন বিধায়ক শিখা মিত্র ও তাঁর ছেলে রোহনের বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা চলছিল। সূত্রের খবর, সম্প্রতি শিখা মিত্রের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন শুভেন্দু অধিকারী। তাঁদের বিজেপিতে যোগ দেওয়ার আবেদন জানান। কিন্তু বিজেপির প্রস্তাবে রাজি হননি শিখা মিত্র বা তাঁর ছেলে। এরপরেও প্রার্থী তালিকায় তাঁর নাম ঘোষণা হতেই প্রকাশ্যে ক্ষোভ উগরে দেন তিনি।

অপরদিকে, কাশীপুর-বেশগাছিয়া কেন্দ্রের বিজেপির ঘোষিত প্রার্থী তরুণ সাহাও জানিয়েছেন বিজেপির হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না তিনি। একটি নিউজ পোর্টালে তিনি জানিয়েছেন, তিনি তৃণমূলে ছিলেন, আছেন, থাকবেন। বিজেপির হয়ে ভোটে দাঁড়ানোর কোনো প্রশ্নই নেই। তাঁর দাবি তাঁর সাথে আলোচনা না করেই তাঁর নাম প্রার্থী তালিকায় রেখেছে বিজেপি। প্রসঙ্গত, কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রের তিনবারের বিধায়ক মালা সাহা। কিন্তু এবারের নির্বাচনে এই কেন্দ্রে তাঁকে প্রার্থী করেনি তৃণমূল। পরিবর্তে প্রার্থী হয়েছেন অতীন ঘোষ।

রাজনৈতিক বিশেষজ্ঞদের অনুমান, মালা সাহাকে তৃণমূল প্রার্থী না করায় বিজেপি অনুমান করেছিল তৃণমূলের বিরুদ্ধে ক্ষুব্ধ তিনি। তাই তাঁর স্বামীকে প্রার্থী করে তাঁকে দলে টানার চেষ্টা করছিল বিজেপি। কিন্তু বিজেপির সেই ইচ্ছেয় জল ঢেলে দিলেন প্রার্থী নিজেই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in