তৃণমূলের প্রার্থী তালিকায় বেশ কিছু চমক, বাদ পড়ছেন একাধিক হেভিওয়েট

তৃণমূলের প্রার্থী তালিকায় বেশ কিছু চমক, বাদ পড়ছেন একাধিক হেভিওয়েট
মমতা বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি

বহু হেভিওয়েট নেতার নাম বাদ যেতে পারে তৃণমূলের প্রার্থী তালিকা থেকে। পরিবর্তে থাকছে নতুন মুখ। সূত্র মারফত এমনটাই জানা যাচ্ছে। গতকাল দুপুরে কালীঘাটে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বৈঠকে বসেছিল তৃণমূলের নির্বাচনী কমিটি। ১২ সদস্যের এই কমিটিতে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, সৌগত রায়, সুব্রত মুখোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সী, ডেরেক ও'ব্রায়েন, চন্দ্রিমা ভট্টাচার্য, অরূপ বিশ্বাস এবং সিএম জাটুয়া। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্র মারফত জানা গেছে, বয়স্ক এবং অসুস্থ বিধায়কদের এবারের প্রার্থী তালিকা থেকে বাদ দেওয়া হবে। জোর দেওয়া হচ্ছে নতুন মুখের ওপর। যেমন এবার টিকিট নাও পেতে পারেন শিবপুরের বিধায়ক জটু লাহিড়ী, হাওড়া দক্ষিণের বিধায়ক ব্রজমোহন মজুমদার, সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য, বাসন্তীর বিধায়ক গোবিন্দ নস্কর। এঁদের প্রত‍্যেকের বয়স আশির কাছাকাছি। বয়সজনিত কারণেই নির্বাচনের লড়াই থেকে বিশ্রাম দেওয়া হতে পারে তাঁদের। প্রার্থী তালিকা ঘোষণা হবার আগেই নিজেকে শিবপুর কেন্দ্রের প্রার্থী হিসেবে ঘোষণা করেছিলেন জটু লাহিড়ী। যদিও সূত্র অনুসারে তাঁর নাম এবার বাদ পড়তে চলেছে।

বয়সের কারণে কিছুদিন আগে দক্ষিণ বর্ধমানের বিধায়ক রবিরঞ্জন চট্টোপাধ্যায় মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা থেকে অব‍্যাহতি চেয়েছিলেন। তাঁর সেই ইচ্ছেকে সম্মান জানিয়ে এবারের নির্বাচনে প্রার্থী করা হবে না তাঁকে।

এছাড়াও বর্তমান করোনা পরিস্থিতির কথা চিন্তা করেও বয়স্ক নেতাদের নির্বাচনের লড়াই থেকে দূরে রাখতে চাইছে তৃণমূল। প্রার্থী তালিকায় ৪০ বছরের কম বয়সীদের ওপর জোর দিচ্ছে দল। সেইদিক থেকে তালিকায় বেশ কিছু চমক থাকবে ফলে জানা গেছে। সবকিছু ঠিক থাকলে ৩ মার্চের পরই প্রার্থী তালিকা পেশ করবে তৃণমূল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in