WB Election 21: ডবল ইঞ্জিন সরকারের প্রতিশ্রুতিতে ভুলবেন না, আবারও সতর্কবার্তা মানিক সরকারের
মানিক সরকারফাইল ছবি- সংগৃহীত

WB Election 21: ডবল ইঞ্জিন সরকারের প্রতিশ্রুতিতে ভুলবেন না, আবারও সতর্কবার্তা মানিক সরকারের

ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন- মানুষ এখন নিজের ভুলটা বুঝতে পারছেন। মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ত্রিপুরায় সরকার গড়েছিল বিজেপি। সীমিত সামর্থ্যের মধ্যে বামপন্থীরা মানুষের উন্নতির চেষ্টা করেছিল।

ত্রিপুরায় মানুষ অনাহারে মারা যাচ্ছেন। অর্ধাহারে ভুগছেন। খাদ্যসামগ্রী পাওয়া যাচ্ছে না রেশনে। বেকাররা কাজ না পেয়ে দিশেহারা। সরকারি হাসপাতালে চিকিৎসাও পাওয়া যায় না। মানুষ আজ সর্বস্বান্ত, সেটা বুঝতে পারছেন। তাই পশ্চিমবঙ্গের মানুষ ডবল ইঞ্জিন সরকারের প্রতিশ্রুতির ফাঁদে পা দেবেন না। ডোমজুড়ে সংযুক্ত মোর্চার প্রার্থীর সমর্থনে সভা করতে এসে এভাবে সতর্ক বার্তা দিলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।

ডোমজুড় বিধানসভা কেন্দ্র ছাড়াও সালকিয়া কেন্দ্রেও সভা করেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন বৃন্দা কারাত। বৃন্দা কারাত বলেন, আজ রাজ্যের কোথাও মহিলাদের নিরাপত্তা নেই। তাঁরা আক্রান্ত হচ্ছেন। আর এসবের মাঝেই মহিলারা লড়ে যাচ্ছে। করোনা থেকেও ভয়ঙ্কর বিজেপি-আরএসএস। লক্ষ লক্ষ মানুষ বেকার। এদিকে কেন্দ্র একাধিক রাষ্ট্রায়ত্ত্ব সংস্থাগুলিকে বিক্রি করে দিচ্ছে। অন্যদিকে ধর্মের নামে রাজনীতি করছে বিজেপি। তাঁর স্পষ্ট কথা, তৃণমূলকে পরাস্ত করে বিজেপিকে রুখে বাংলাকে বাঁচানোর জন্য সংযুক্ত মোর্চার সরকার গড়তে হবে।

মানিক সরকার
“ত্রিপুরার থেকে শিক্ষা নিন, রাজ্যকে শ্মশানে পরিণত করবেন না”- মানিক সরকার

মানিক সরকার বলেন, লাল ঝান্ডা নিয়ে আন্দোলন করা ছাড়া কোনও উপায় নেই। মানুষ এখন নিজের ভুলটা বুঝতে পারছেন। মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ত্রিপুরায় সরকার গড়েছিল বিজেপি। সীমিত সামর্থ্যের মধ্যে বামপন্থীরা মানুষের উন্নতির চেষ্টা করেছিল। তখন কোনও মানুষকে অর্ধাহারে, অনাহারে দিন কাটাতে হয়নি। আজ শিক্ষক-শিক্ষিকারা কাজ হারিয়ে রাস্তায় নেমে আন্দোলন করলে তাঁদের উদ্দেশ্যে জলকামান, কাঁদানে গ্যাস ছোড়া হয়। পশ্চিমবঙ্গের মানুষ তৃণমূল থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছেন। সেই সুযোগে বিজেপি ভুল বোঝাচ্ছে। তাই নতুন বাংলা গঠনের জন্য বাম গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তি সংযুক্ত মোর্চার সরকার গঠনের আহ্বান জানান তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in