WB Election 21: চার দফাতেই ভোট হোক, প্রচারে রাশ টানা হোক - সর্বদলীয় বৈঠকে আর্জি সংযুক্ত মোর্চার

ভোটের দফার কোনো পরিবর্তন হচ্ছে না। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বাকি ভোট চার দফাতেই হবে। এমনকি করোনার বাড়বাড়ন্তে প্রচারের ওপরেও কোনো নিষেধাজ্ঞা জারি করেনি কমিশন, নতুন কোনো গাইউলাইনও প্রকাশ করেনি।
WB Election 21: চার দফাতেই ভোট হোক, প্রচারে রাশ টানা হোক - সর্বদলীয় বৈঠকে আর্জি সংযুক্ত মোর্চার

ভোটের দফার কোনো পরিবর্তন হচ্ছে না। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বঙ্গের বাকি ভোট চার দফাতেই হবে। নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক দলগুলোর বৈঠকের পর এমনটাই জানা গেছে। এমনকি করোনার বাড়বাড়ন্তে প্রচারের ওপরেও কোনো নিষেধাজ্ঞা জারি করেনি কমিশন, বৈঠকে নতুন কোনো গাইউলাইনও প্রকাশ করেনি। বরং গাইডলাইন মানার ওপর জোর দিতে চাইছে কমিশন।

ভোটের মাঝেই করোনার দ্বিতীয় ঢেউ প্রবল ভাবে প্রভাব বিস্তার করেছে রাজ‍্যে। এই পরিস্থিতিতে সর্বদলীয় বৈঠক ডেকেছিল নির্বাচন কমিশন। তৃণমূলের পক্ষ থেকে শেষ তিন দফার ভোট একসাথে করার প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে বৈঠকে প্রস্তাবে অনুমোদন‌ দেওয়া হয়নি বলে জানা গেছে। বিজেপি বা সংযুক্ত মোর্চাও তৃণমূলের এই প্রস্তাবকে মেনে নেয়নি।

বৈঠক শেষের পর তৃণমূলের তরফ থেকে উপস্থিত থাকা পার্থ চট্টোপাধ্যায় বলেন, "শেষ তিন দফার ভোট যদি এক দফায় করা যেত, তাহলে মানুষের জীবন অনেক বেশি সুরক্ষিত থাকত বলে মনে করি আমরা।" যদিও প্রচারে কোনো নিষেধাজ্ঞার জারি চান না তিনি। তিনি বলেন, "আমরা চাই প্রচার অব‍্যাহত রাখা হোক এবং মানুষকে সর্বোচ্চ পরিষেবা দেওয়া হোক।"

তৃণমূলের এই প্রস্তাব মেনে নেয়নি সংযুক্ত মোর্চা। মোর্চার তরফ থেকে উপস্থিত থাকা সিপিআইএম নেতা বিকাশ রঞ্জন ভট্টাচার্য বৈঠকের পর বলেন, "একটা নির্দিষ্ট রাজনৈতিক দল একদিনে ভোট করতে চাইছে। কিন্তু আমরা পূর্বের সূচিই মেনে চলার কথা বলেছি। যদিও কমিশন যা সিদ্ধান্ত নেবে আমরা তা মেনে নেব। কোভিড গাইডলাইনেও কোনো পরিবর্তন করেনি কমিশন।"

সংযুক্ত মোর্চার তরফে উপস্থিত থাকা অপর এক নেতা রবীন দেব জানিয়েছেন, করোনার কথা মাথায় রেখে প্রচার বন্ধ রাখার সিদ্ধান্ত আগেই নিয়েছে বামেরা। সাধারণের নিরাপত্তার কথা ভেবে এই সিদ্ধান্ত। অন‍্য দলগুলিও যেন এরকম উদ‍্যোগ নেন নির্বাচন কমিশনের কাছে এই দাবি জানিয়েছেন তাঁরা।

অপরদিকে বিজেপি একদফায় ভোটেও রাজি নয় এবং প্রচারেও রাশ টানতে নারাজ। বিজেপির তরফ থেকে উপস্থিত থাকা স্বপন দাশগুপ্ত জানিয়েছেন, "আগে যে সূচি মেনে ভোট হয়েছে, পরবর্তী দফাতেও যেন সেরকম হয়। কেন্দ্রীয় বাহিনী দিয়েই যেন সম্পূর্ণ ভোট হয়।" ভার্চুয়াল প্রচার করবে না বিজেপি বলেও জানিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in