WB Election 21: তেজস্বী-শরদকে তৃণমূলের হয়ে প্রচার না করার অনুরোধ কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্যের

এনসিপি প্রধান শরদ পাওয়ার এবং আরজেডি নেতা তেজস্বী যাদবকে মেল করেছেন রাজ্যের প্রবীণ কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য
WB Election 21: তেজস্বী-শরদকে তৃণমূলের হয়ে প্রচার না করার অনুরোধ কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্যের
তেজস্বী যাদব, প্রদীপ ভট্টাচার্য ও শরদ পাওয়ারফাইল ছবি-

১৭ মার্চ, কলকাতা- তৃণমূলের হয়ে প্রচার করতে রাজ্যে আসবেন না। এনসিপি প্রধান শরদ পাওয়ার এবং আরজেডি নেতা তেজস্বী যাদবকে মেল করেছেন রাজ্যের প্রবীণ কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য। মঙ্গলবার কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠকে রাজ্যসভার সাংসদ একথা জানান। তাঁর কথায়- জাতীয় স্তরে, বহু রাজ্যে কংগ্রেস এনসিপি ও আরজেডির সঙ্গে বিজেপির বিরুদ্ধে লড়াই করছে। সেই দৃষ্টিভঙ্গি থেকেই তাঁর এই সিদ্ধান্ত।

বঙ্গ বিধানসভা নির্বাচনে সংযুক্ত মোর্চার সঙ্গী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল এনসিপি এবং আরজেডির। গত মাসে বামেদের ব্রিগেড সমাবেশে আরজেডি নেতা তেজস্বী যাদবের অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু ওইদিন সেখানে না থেকে তিনি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর সাথে দেখা করেন। তৃণমূলের হয়ে জোরালো সওয়ালও করেন তিনি। তবে তৃণমূল আরজেডি-কে কোনো আসন ছাড়েনি। একই ভাবে জোট নিয়ে আলোচনার সময় পওয়ারের নির্দেশে জোট থেকে সরে দাঁড়িয়ে এনসিপি মমতাকে সমর্থনের কথা জানায়।

সূত্রের খবর, শীর্ষ নেতৃত্বের অনুরোধে তৃণমূলের হয়ে প্রচারে আসতে পারেন শরদ পাওয়ার ও তেজস্বী যাদব। তা জেনেই প্রদীপবাবু বলেন- ‘‘পশ্চিমবঙ্গে বিজেপির বিরুদ্ধে শুধু তৃণমূল লড়ছে, তা নয়। বিজেপির বিরুদ্ধে জাতীয় কংগ্রেস ও বামপন্থী বন্ধুরাও দেশের বিভিন্ন প্রান্তে লড়ছেন। তাই শুধুমাত্র বাংলার ভোটে আরজেডি বা এনসিপি তৃণমূলের জন্য ভোট প্রচার করবেন, এটা ঠিক নয়। জাতীয় স্তরে যে ভাবে লড়াই হয়, এ রাজ্যেও তা হলে ভুল বার্তা পৌঁছবে।' তিনি বলেন, ‘আমি বুধবার দিল্লি যাচ্ছি। সেখানেই দলের শীর্ষ নেতৃত্বকে আমার এই অবস্থানের কথা জানাব।’

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in