World Cup: বাছাই পর্বের ম্যাচে কোভিড বিধি ভঙ্গ - বাতিল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ
ব্রাজিল বনাম আর্জেন্টিনাছবি ব্রাজিল ফুটবল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

World Cup: বাছাই পর্বের ম্যাচে কোভিড বিধি ভঙ্গ - বাতিল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ

খেলা শুরুর ৭ মিনিটের মাথায় বাতিল করা হয় এই মহাদ্বৈরথ। আর্জেন্টিনার ৪ ফুটবলারের বিরুদ্ধে কোভিড বিধি ভঙ্গের অভিযোগ আনা হয়। এরপর আর্জেন্টিনা খেলোয়াড়রা মাঠ ছেড়ে চলে যান। সেইসঙ্গে বাতিল করা হয় ম্যাচ

কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে স্থগিত হয়ে গেলো ব্রাজিল বনাম আর্জেন্টিনার ম্যাচ। খেলা শুরুর ৭ মিনিটের মাথায় বাতিল করে দেওয়া হয় এই মহাদ্বৈরথ। আর্জেন্টিনার চার ফুটবলারের বিরুদ্ধে কোভিড বিধি ভঙ্গের অভিযোগ আনা হয়। মাঠের মধ্যে প্রবেশ করেন ব্রাজিলের ফেডারেল পুলিশের কিছু অফিসার এবং স্বাস্থ্য কর্মীরা। তাঁরা আর্জেন্টিনা খেলোয়ার ও কর্মকর্তাদের সঙ্গে বাদানুবাদেও জড়িয়ে পড়েন। এরপর আর্জেন্টিনা খেলোয়াড়রা মাঠ ছেড়ে চলে যান। সেইসঙ্গে বাতিল করে দেওয়া হয় ম্যাচ।

কোপা আমেরিকার মেগা ফাইনালের পর আবারও দুই লাতিন আমেরিকান পরাশক্তি একে অপরের মুখোমুখি হয়েছিলো। সবকিছু ঠিকঠাকই ছিলো। তবে মাঠে বল গড়ানোর পরেই শোরগোল পড়ে যায়। ইংলিশ প্রিমিয়ার লীগে খেলা চার খেলোয়াড় লে সেলসো, এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো আর এমি বুয়েনদিয়ার বিরুদ্ধে কোভিড বিধি ভঙ্গের অভিযোগ আনা হয়। ইংল্যান্ড থেকে ব্রাজিলে আসা এই চার ফুটবলারকে নিয়ম অনুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করতে হতো। তবে এই চার ফুটবলার তা করেননি। রেফারির বাঁশি বাজার সাথে সাথেই তাঁরা মাঠে নেমে পড়েন। ব্রাজিলের স্বাস্থ্য সুরক্ষা দফতরের কর্তারা তা মেনে নেয়নি। এরপরেই মাঠে শুরু হয় উত্তেজনা। অবশেষে স্থগিত হয়ে যায় ম্যাচ।

লাতিন আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবলের তরফে জানানো হয়েছে, ম্যাচ রেফারি ও ম্যাচ কমিশনার ফিফার শৃঙ্খলা কমিটির কাছে এ বিষয়ে রিপোর্ট দেবে। তার উপর ভিত্তি করে নেওয়া হবে পরবর্তী পদক্ষেপ।

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই পর্বের অন্য ম্যাচ গুলিতে এদিন বলিভিয়াকে ৪-১ গোলে পর্যুদস্ত করেছে উরুগুয়ে। দশ জনের ভেনিজুয়েলাকে পেরু হারিয়েছে ১-০ গোলে। প্যারাগুয়ে বনাম কলম্বিয়ার ম্যাচের ফলাফল ১-১ ব্যবধানে ড্র এবং ইকুয়েডর ও চিলির ম্যাচ শেষ হয়েছে গোল শূন্য ড্র এর মাধ্যমে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in