WC Qualification: লিথুয়ানিয়াকে ৫-০ গোলে হারালো ইতালি, বড় জয় জার্মানি, স্পেনেরও

রেকর্ড ৩৭ ম্যাচে অপরাজিত থাকা মানচিনির দল স্বাভাবিক ভাবেই গ্রুপ সি-এর শীর্ষে। ৬ ম্যাচে ১৪ পয়েন্ট তাদের।
WC Qualification: লিথুয়ানিয়াকে ৫-০ গোলে হারালো ইতালি, বড় জয় জার্মানি, স্পেনেরও
স্পেনের খেলোয়াড় উদযাপন করছে তাদের জয় (ছবি সংগৃহীত)

রবার্টো মানচিনির অপরাজেয় রথ অব্যাহত রয়েছে। গতরাতে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে লিথুয়ানিয়ার বিরুদ্ধে ৫-০ গোলে বড় জয় পেয়েছে ইউরোপীয়ন চ্যাম্পিয়নরা। দুই ম্যাচ ড্রয়ের পর তিন পয়েন্ট এসেছে আজ্জুরিদের।

রেকর্ড ৩৭ ম্যাচে অপরাজিত থাকা মানচিনির দল স্বাভাবিক ভাবেই গ্রুপ সি-এর শীর্ষে। ৬ ম্যাচে ১৪ পয়েন্ট তাদের। এই ম্যাচে প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় ইতালি। দ্বিতীয়ার্ধে আসে একটি গোল। আজ্জুরিদের হয়ে জোড়া গোল করেন ময়েস কিন। একটি করে গোল করেন রাসপেডোরি এবং জিওভানি দি লরেঞ্জো। ইতালির স্কোর লাইনে একটি গোল যোগ হয় এডগারাস উতকুসের আত্মঘাতী গোলের সৌজন্যে।

গতরাতেই গ্রুপ জে-এর ম্যাচে আইসল্যান্ডকে ৪-০ গোলে হারিয়েছে জার্মানি। দুই অর্ধে দুটি করে গোল যোগ হয় স্কোর লাইনে। হানসি ফ্লিকের দলের হয়ে এই ম্যাচে একটি করে গোল করেন যথাক্রমে সার্জ জিনাব্রি, অ্যান্টেনিও রুদিগার, লেরয় সানে এবং টিমো ওয়ের্নার। ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে গ্রুপ জে-এর শীর্ষে রয়েছে জার্মানরা।

একইদিনে কসোভোর বিরুদ্ধে ২-০ গোলে জিতেছে স্পেন। স্প্যানিশদের হয়ে এই ম্যাচে একটি করে গোল করেন পাবলো ফোরনালস এবং ফেরান তোরেস। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ বি-এর শীর্ষে লুইস এনরিকেরা।

অন্যদিকে পোল্যান্ডের বিপক্ষে ড্র করেও গ্রুপ আই-এর শীর্ষে ইউরো ফাইনালিস্ট ইংল্যান্ড। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট তাদের। চলতি বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে প্রথম ড্র করেছে থ্রি লায়ন্সরা। ইংল্যান্ড গতরাতে হ্যারি কেনের গোলে এগিয়ে যায়। তবে একদম শেষ মুহূর্তে ডামিয়ান সিমানসকির গোলে সমতা পায় পোলিশরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in