Virat Kohli: অফ ফর্মে থাকা কোহলির রোগ সারাতে ২০ মিনিট সময় চান সুনীল গাভাসকার

গাভাসকার মনে করেন, কোহলিকে নিয়ে ম্যানেজমেন্টর চিন্তার প্রয়োজন নেই। বিরাট রানে ফিরবেন। খারাপ ফর্মে থাকায় কোহলি প্রতি বল ব্যাটে খেলার চেষ্টা করতে গিয়েই অফ স্টাম্পের বাইরের বলে কাবু হয়ে পড়ছেন।
বিরাট কোহলি
বিরাট কোহলিছবি সংগৃহীত

সময়টা একদমই ভালো যাচ্ছে না বিরাট কোহলির। বিশেষজ্ঞ মহলে বারবার হচ্ছেন সমালোচিত। আন্তর্জাতিক ক্রিকেটে ৭০ টি শতরানের মালিক শেষ আড়াই বছরে সেঞ্চুরির দেখা পাওয়া দূরের কথা, ঠিক মতো রানই করতে পারছেন। ইংল্যান্ডের বিরুদ্ধেও হয়েছেন চরম ব্যর্থ। কোহলির এই খারাপ সময়ে তাঁকে সাহায্য করতে এগিয়ে আসতে চান ভারতের কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাসকার। কোহলির রোগ সারানোর জন্য ২০ মিনিট সময় চান তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ শেষ হওয়ার পর সুনীল গাভাসকার বলেন, "অফ স্টাম্পের বাইরে খেলতে সমস্যা হচ্ছে কোহলির। আমি নিজে দীর্ঘদিন ওপেনার হিসেবে খেলেছি। তাই দীর্ঘদিন অফ স্টাম্পের বাইরের লাইনে খেলতে হয়েছে। ওই লাইনে খেলার কিছু নিয়ম রয়েছে। আমি কোহলির সঙ্গে ২০ মিনিট সময় পেলে ওকে সেগুলো বোঝাতাম। আশাকরি তাতে ওর সুবিধাই হতো।"

ইংল্যান্ডের বিরুদ্ধে একদমই ছন্দে ছিলেন না বিরাট। অসমাপ্ত টেস্ট সিরিজের শেষ টেস্টে এজবাস্টনে দুই ইনিংস মিলিয়ে রান করেছেন মাত্র ৩১। টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচে রান করেছেন মাত্র ১২। ওয়ান ডে সিরিজের দুই ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে মোট ৩৩ রান। কোহলির এই খারাপ ফর্মের জন্য তাঁকে দল থেকে বাদ দেওয়ার জন্য সরব হয়েছেন কপিল দেব, ভেঙ্কটেশ প্রসাদদের মতো প্রাক্তনীরা। তবে গাভাসকার অবশ্য আশাবাদী কোহলিকে নিয়ে।

গাভাসকার মনে করেন, কোহলিকে নিয়ে ম্যানেজমেন্টর খুব বেশি চিন্তা করার প্রয়োজন নেই। বিরাট ঠিক রানে ফিরবেন। খারাপ ফর্মে থাকায় কোহলি প্রতিটা বল ব্যাটে খেলার চেষ্টা করছেন বলে মত গাভাসকারের। আর তা করতে গিয়েই অফ স্টাম্পের বাইরের বলে কাবু হয়ে পড়ছেন। কোহলির এই সমস্যা সমাধানের জন্য গাভাসকার চান কোহলির সঙ্গে ২০ মিনিট সময় কাটাতে। তাতেই বিরাট ফের স্বমহিমায় ফিরবেন বলে মনে করেন গাভাসকার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in